Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শিশুদের কল্যাণে বরাদ্দকৃত অর্থের সঠিক ব্যবহার নিশ্চিতে ডেপুটি স্পিকারের আহ্বান

| প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : শিশুদের কল্যাণে সঠিকভাবে ব্যয় হচ্ছে কিনা সে বিষয়ে মন্ত্রণালয়গুলোর মনিটরিং ব্যবস্থা আরও জোরদারের আহ্বান জানিয়েছেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া। গতকাল বুধবার জাতীয় সংসদ ভবনের আইপিডি সম্মেলন কক্ষে শিশু অধিকার বিষয়ক সংসদীয় ককাসের বাজেট বরাদ্দ বিষয়ে মতবিনিময় সভায় প্রধান তিনি এ আহ্বান জানান।
ককাসের সভাপতি মীর শওকাত আলী বাদশা এমপির সভাপতিত্বে সভায় এমপিদের মধ্যে বক্তব্য রাখেন- ডা. এনামুর রহমান, আবুল কালাম আজাদ, শামসুল আলম দুদু, মনোরঞ্জন শীল গোপাল, কাজী রোজী, উম্মে রাজিয়া কাজল, জেবুন্নেসা আফরোজ, উম্মে কুলসুম স্মৃতি, লুৎফা তাহের, হোসনে আরা লুৎফা ডালিয়া, কামরুন্নাহার চৌধুরী প্রমুখ।  
প্রধানমন্ত্রী শেখ হাসিনার শিশুদের প্রতি বিভিন্ন উন্নয়নমূলক কর্মকা-ের কথা তুলে ধরে ডেপুটি স্পিকার বলেন, বর্তমান সরকার শিশু বান্ধব সরকার। শিশুদের কল্যাণে সরকার নানবিধ সুযোগ সুবিধা নিশ্চিত করেছেন। চলতি অর্থবছরেও শিশুদের কল্যাণে অর্থ বরাদ্দ রাখা হয়েছে। সরকার অবশ্যই আর্থিক সুবিধা প্রদান করবে। কিন্তু সম্পদের সঠিক ব্যবহার করতে মানুষকে সচেতন হতে হবে। এসময় তিনি অভিভাবক ছেড়ে যেসব শিশু অন্যত্র কাজের সঙ্গে সম্পৃক্ত বা বিচ্ছিন্ন অবস্থায় রয়েছে তাদের নাম ও ঠিকানা স্থানীয় ইউনিয়ন পরিষদে নিবন্ধনের উপর গুরুত্বারোপ করেন।  



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ