Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

বাউবির এসএসসি পরীক্ষার ফল প্রকাশ

| প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

পাশের হার ৭০ দশমিক ৭২
স্টাফ রিপোর্টার : বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় (বাউবি) অধীনে ২০১৫ সালের এসএসসি প্রোগ্রামের প্রথম ও দ্বিতীয় বর্ষের বিষয়ভিত্তিক ফল ও চূড়ান্ত ফল প্রকাশ করা হয়েছে। এবার বাউবির এসএসসি প্রোগ্রামের ১ম ও ২য় বর্ষের পরীক্ষায় মোট ৮৩,২৬৬ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। এর মধ্যে ২য় বর্ষে মোট ৪২,২১১ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। চূড়ান্ত পরীক্ষায় বিভিন্ন গ্রেডে মোট ২৯,৮৫১ জন শিক্ষার্র্থী কৃতকার্য হয়। পাশের হার ৭০ দশমিক ৭২ ভাগ। কৃতকার্য শিক্ষার্থীদের মধ্যে ২৬ জন ‘এ’+,  ৪,৭৯৮ জন ‘এ’, ৯,০৯৭ জন ‘এ’ (-), ৮,৮৬১ জন ‘বি’, ৬,৭৮২ জন ‘সি’ এবং ২৮৭ জন শিক্ষার্থী ‘ডি’ পেয়েছেন। উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্যে ১৬,১৫৪ (ষোল হাজার একশত চুয়ান্ন) জন ছাত্র অর্থাৎ শতকরা ৫৯ দশমিক ০৫ এবং ১৩,৬৯৭ (তের হাজার ছয়শত সাতানব্বই) জন ছাত্রী অর্থাৎ শতকরা ৯২ দশমিক ২০ ভাগ। একই সঙ্গে ৪১,০৫৫ জন ১ম বর্ষের শিক্ষার্থীর  পরীক্ষার ফলও প্রকাশ করা হয়েছে।
এ ছাড়া,(GPA) bou.ac.bd  এবং ১ম ও ২য় বর্ষের ফলাফল exam.bou.edu.bd  ঠিকানায় পাওয়া যাবে। SMS  এর মাধ্যমে ফলাফল পাওয়ার জন্য র(11digits without any space, for example 14010810001) লিখে বাংলালিংক-এ ২৭০০ এবং অন্যান্য অপারেটরে ২৭৭৭ এ SMS পাঠাতে হবে। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ