Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

ভাটিয়ারী এলাকা হুকুম দখল না করার আবেদন এলাকাবাসীর সংবাদ সম্মেলন

| প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রামের সীতাকু- উপজেলার ভাটিয়ারী ইউনিয়নের খাদিমপাড়া গ্রাম ভূমি হুকুমদখল, এলাকাবাসীকে পৈত্রিক ভিটেমাটি থেকে উচ্ছেদ চেষ্টা এবং চলাচলে বাধা প্রদানের প্রতিবাদে গতকাল (বুধবার) চট্টগ্রাম প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন করেছে এলাকাবাসী।
লিখিত বক্তব্য সাবেক ইউপি চেয়ারম্যান মোহাম্মদ ইসহাক বলেন, ১৯৮১ সালে খাদেমপাড়া গ্রামের পূর্বে পাহাড়ের পাদদেশে বাংলাদেশ নৌবাহিনী কর্তৃক আবাসিক স্থাপনা নির্মাণ করে। কিন্তু সম্প্রতি তারা খাদেমপাড়া গ্রামের মানুষকে সরকারি সড়কে চলাচলে বাধা প্রদান করছে। তাছাড়া পুরো এলাকা হুকুম দখলের প্রক্রিয়া চলছে।
ব্রিটিশ আমল থেকে এ পর্যন্ত কয়েকদফা ভূমি হুকুমদখলের কারণে এলাকার বহু মানুষ ভিটেমাটিহীন হয়ে পড়েছে বলে উল্লেখ করা হয়। সংবাদ সম্মেলনে ঘনবসতিপূর্ণ ও শিল্পসমৃদ্ধ এই এলাকার পরিবর্তে দেশের অন্য কোন স্থানে নৌবাহিনীর এ ধরনের স্থাপনা করার দাবি জানানো হয়। সংবাদ সম্মেলনে স্থানীয় ইউপি চেয়ারম্যান নাজিম উদ্দিন, মো. রফিক রমজান আলী মেম্বার, কাজী শওকত ইকবাল, সামছুল আলম উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ