Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ময়মনসিংহে প্রকৃত মুক্তিযোদ্ধাকে ভুয়া মুক্তিযোদ্ধা সাজাতে অপপ্রচারের অভিযোগ

| প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

ময়মনসিংহ আঞ্চলিক অফিস :    ময়মনসিংহের ভালুকায় একটি মহলের কারসাজিতে প্রকৃত মুক্তিযোদ্ধাকে ভুয়া মুক্তিযোদ্ধা সাজাতে অপপ্রচারের অভিযোগ উঠেছে। এমন অভিযোগ তুলেছেন মুক্তিযুদ্ধ চলাকালীন মুক্তিযোদ্ধা কোম্পানি কামান্ডার মো: খোরশেদ আলম জজ মিয়ার। গতকাল বুধবার এক বিবৃতিতে তিনি বলেন, যাচাই বাছাইয়ের নামে একটি মহল প্রকৃত মুক্তিযোদ্ধাদেরকে ভুয়া মুক্তিযোদ্ধা হিসেবে অপপ্রচার চালিয়ে তাদেরকে তালিকা থেকে বাদ দেয়ার অপচেষ্টায় লিপ্ত রয়েছে। আমি এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।  
বিবৃতিতে জজ মিয়া বলেন, আতিকুল্লাহ সরকার ও আব্দুল মান্নান খান ভুয়া মুক্তিযোদ্ধা নয় তারা প্রকৃত মুক্তিযুদ্ধ করেছে। ১৯৭১ সালের ৮ই ডিসেম্বর ভালুকা মুক্তদিবসের বিজয় দিবসের মুহূর্তে আমার নেতৃত্বে সেদিন তারা যুদ্ধ করেছিল। ইতোমধ্যে ইন্টারনেটে তাদের নাম প্রকাশিত হয়েছে। তিনি হলেন আতিকুল্লাহ সরকার, পিতা মৃত কুমেদ আলী মাস্টার, গ্রাম-মেদিলা, ডাকঘর- মেদিলা তার গ্রেজেট নং- ৪৭৩৩, মুক্তিযোদ্ধা সাময়িক সনদপত্র ম-১৩০৮৯৫ এবং আব্দুল মান্নান খান, পিতা আজিজ খান, গেজেট নং-৪৭৩৬, গ্রাম- আশকা। জজ মিয়া আরও জানান, ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে ১১নং সেক্টর ভালুকা, ত্রিশাল, গফরগাঁও অঞ্চলে মেজর আফছর বাহিনীর একজন সশস্ত্র বীর মুক্তিযোদ্ধা হিসেবে পাক বাহিনীর সাথে তারা দুইজন সম্মুখযুদ্ধে অংশগ্রহণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ