Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ত্বকী হত্যা বিচার দাবিতে অবস্থান কর্মসূচি

| প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার : নারায়ণগঞ্জের মেধাবী ছাত্র তানভীর মুহাম্মদ ত্বকী হত্যার চার বছর পূর্তিতে অবস্থান কর্মসূচি পালন করেছেন নারায়ণগঞ্জের সাংস্কৃতিক, রাজনৈতিক, সামাজিক সংগঠনসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষেরা।
সকল হত্যাকারীদের গ্রেপ্তার ও দ্রুত অভিযোগপত্র প্রদানের দাবিতে বুধবার বিকাল ৩টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়া কেন্দ্রীয় শহীদ মিনারে ওই অবস্থান কর্মসূচির আয়োজন করে সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চ। পরে সেখানে মোমশিখা প্রজ্বলন করা হয়।
সভাপতির বক্তব্যে রফিউর রাব্বি বলেন, ‘আগে এ সরকার অপরাধীদের উপর ভর করে ক্ষমতায় থাকার চেষ্টা করেছিল। কিন্তু এবার মনে হচ্ছে সরকার দৃষ্টিভঙ্গি পরিবর্তন করেছে। সে কারণে আমরাও প্রত্যাশা করবো ত্বকী হত্যার বিচার নিয়ে প্রধানমন্ত্রী এবার নির্দেশনা দিবেন। ত্বকীকে হত্যা করেছে এমপি শামীম ওসমান এতে কোন সন্দেহ নেই। আজমেরী ওসমানকে গ্রেপ্তার করে জবানবন্দি গ্রহণের দাবি জানাচ্ছি।’
নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক ধীমান সাহা জুয়েলের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন খেলাঘর আসর নারায়ণগঞ্জ জেলার সভাপতি রথিন চক্রবর্তী, নারায়ণগঞ্জ নাগরিক কমিটির সাধারণ সম্পাদক আব্দুর রহমান, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মাহবুবুর রহমান মাসুম, বাংলাদেশ কমিউনিস্ট পার্টি (সিপিবি) নারায়ণগঞ্জ জেলার সভাপতি হাফিজুল ইসলাম, সাধারণ সম্পাদক শিবনাথ চক্রবর্তী, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক হিমাংশু সাহা, উদীচী শিল্পী গোষ্ঠী নারায়ণগঞ্জ জেলার সভাপতি জাহিদুল হক দিপু ,নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সভাপতি জিয়াউল ইসলাম কাজল, কার্যকরী সদস্য প্রদীপ ঘোষ বাবু, সহসভাপতি মণি সুপান্থ, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক বিমল কান্তি দাস, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের জেলার সভাপতি আবু নাঈম খান বিপ্লব প্রমুখ।
প্রসঙ্গত ২০১৩ সালের ৬ মার্চ মেধাবী ছাত্র তানভীর মুহাম্মদ ত্বকীকে নারায়ণগঞ্জে নিজ বাসার কাছ থেকে অপহরণ করা হয়। এর দুইদিন পর ৮ মার্চ শীতলক্ষ্যা নদীর শাখা খালে তার মৃতদেহ পাওয়া যায়। ওই ঘটনায় নিহতের বাবা সাংস্কৃতিক ব্যক্তিত্ব রফিউর রাব্বি বাদী হয়ে নারায়ণগঞ্জ সদর মডেল থানায় অজ্ঞাতদের আসামি করে মামলা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ