Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সরকারি অফিসে সিটিজেন চার্টার টাঙানোর নির্দেশ

| প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা,যশোর : যশোরের সব সরকারি দফতরে এক সপ্তাহের মধ্যে সিটিজেন চার্টার প্রকাশ্য স্থানে টাঙানোর নির্দেশ দিয়েছেন দুর্নীতি দমন কমিশনের কমিশনার (তদন্ত) এএফএম আমিনুল ইসলাম। একইসঙ্গে সরকারি অফিসগুলোতে দালাল প্রতিরোধে নোটিশ বোর্ডে কর্মকর্তা কর্মচারীদের পরিচয়, মোবাইল ফোন নম্বর, কাজ ও সেবাপ্রাপ্তির স্থান উল্লেখ করার নির্দেশ দিয়েছেন তিনি।
গতকাল বুধবার যশোর জিলা স্কুল অডিটোরিয়ামে গণশুনানির অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব নির্দেশনা দেন। এসময় তিনি বলেন, এই নির্দেশনা বাস্তবায়ন হচ্ছে কিনা তা দুদক অনুসন্ধান করে দেখবে। এর ব্যত্যয় ব্যবস্থা হিসেবে সংশ্লিষ্ট কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। দুর্নীতি দমন কমিশন ও দুর্নীতি প্রতিরোধ কমিটির উদ্যোগে এ গণশুনানির আয়োজন করা হয়। জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত গণশুনানিতে দুদক কমিশনার (তদন্ত) এএফএম আমিনুল ইসলাম আরও বলেন, দুর্নীতিকারীদের চিহ্নিত করতে জনগণকে সোচ্চার হতে হবে। জনগণকে তাদের অধিকার সম্পর্কে সচেতন থাকতে হবে।
দুর্নীতি দমন কমিশনের হটলাইন ১০৬ নম্বরে ফোন করে অভিযোগ দেয়া যাবে। দুর্নীতি দমন কমিশনের অভিযোগের শাস্তির হার বেড়েছে। নয় মাস আগে অভিযোগের শাস্তির হার ছিল ৩৭ শতাংশ। বর্তমানে ৫৫ শতাংশ অভিযোগের শাস্তি নিশ্চিত করা সম্ভব হয়েছে। শাস্তির হার শতভাগ নিশ্চিত করার জন্য দুদক কাজ করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ