Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বরিশালের সুস্থ হয়ে বাড়ি ফিরেছে এতিমখানার ৪১ শিক্ষার্থী

| প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

অনুসন্ধানে তদন্ত কমিটি গঠন
বরিশাল ব্যুরো : পেটের পীড়ায় আক্রান্ত বরিশাল সদর উপজেলার চরবাড়িয়া ইউনিয়নের উলালঘুনি ইসলামীয়া নূরানী হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানার ৪১ছাত্রের মধ্যে ৩৬ জনই শিক্ষা প্রতিষ্ঠানটিতে ফিরে গেছে। মঙ্গলবার দুপুরের খাবার খেয়ে রাতে ঐ ৪১ ছাত্র সদর হাসপাতালে ভর্তি হয়েছিল। মাদারাসা ছাত্রদের অসুস্থ হবার কারণ উদ্ঘাটনে তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন।
বরিশাল জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ও সিভিল সার্জন ডা. এএফএম শফিউদ্দিন আহমেদ বলেন, খাদ্যে বিষক্রিয়ায় আক্রান্ত হয়ে ৪১ জন শিক্ষার্থী মঙ্গলবার সন্ধার পরে সদর হাসপাতালে ভর্তি হয়েছিল। গতকাল (বুধবার) বেলা ১২টা পর্যন্ত ৩৬ জন সুস্থ হয়ে মাদ্রাসায় ফিরে গেছে। অপর ৫ জন চিকিৎসাধীন। তারাও প্রায় সুস্থ বলে জানান তিনি। জেলা প্রশাসক সাংবাদিকদের জানান, কেন এমন অবস্থা হল, তা জানতে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ জাকির হোসেনকে প্রধান করে ৫ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি করা হয়েছে।
মাদ্রাসার সুপার মাওলানা ওমর ফারুক জানান, এতিমখানায় ৬০ শিক্ষার্থী রয়েছে। মঙ্গলবার বেলা ৩টার দিকে তারা লাউভাজি ও ডাল দিয়ে দুপুরের খাবার খায়। বেলা ৪টার দিকে ওই শিক্ষার্থীদের পাতলা পায়খানা, বমি  শুরু হয়। বিকাল পর্যন্ত তাদের স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়। এতে অবস্থার উন্নতি না হওযায় রাত ৮টার পর থেকে পর্যায়ক্রমে অসুস্থদের সদর হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়েছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ