Inqilab Logo

বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মহাসড়কে চাঁদাবাজি বন্ধ না হলে আন্দোলনের হুমকি ট্রাক কাভার্ড ভ্যান মালিক সমিতির

| প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বেপরোয়া চাঁদাবাজি ও ওজন স্কেল নিয়ে হয়রানি বন্ধ এবং আমদানি-রফতানি পণ্যবাহী যানবাহনে লুটপাট বন্ধের দাবি জানিয়ে ট্রাক ও কাভার্ড ভ্যান মালিক সমিতির নেতারা আন্দোলনের হুমকি দিয়েছেন। গতকাল (বুধবার) চট্টগ্রাম প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে আন্তঃজিলা মালামাল পরিবহন সংস্থা ‘ট্রাক ও কাভার্ডভ্যান মালিক সমিতি’র নেতারা এ হুমকি দেন।
সমিতির সাধারণ সম্পাদক দীন মোহাম্মদ লিখিত বক্তব্যে বলেন, মহাসড়কে পণ্য ডাকাতি, চালকদের হত্যা, অপহরণ, পুলিশের হয়রানি চলছে। দেশব্যাপী চট্টগ্রাম বন্দর থেকে আন্তঃজিলা মালামাল পরিবহন সংস্থা ট্রাক ও কাভার্ডভ্যান মালিক সমিতির এগারো শ’ সদস্যের প্রায় পাঁচ হাজারেরও অধিক ট্রাক ও কাভার্ডভ্যানের মাধ্যমে লাখ লাখ টন মালামাল পরিবহন করছে।
তিনি বলেন, নিউমুরিং বন্দর আরসিসি গেইট থেকে ফকিরহাট পর্যন্ত সড়কের বিভিন্ন স্থানে বন্দর থেকে বোঝাইকৃত ট্রাক ও কাভার্ড ভ্যানের তালা কেটে প্রকাশ্যে মালামাল ছিনতাই হয়। সেখানে ডিউটিরত পুলিশ রহস্যজনকভাবে নীরব ভূমিকা পালন করে।
চট্টগ্রাম বন্দর থেকে মালামাল আনা-নেওয়ার একমাত্র পথ ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক। সেই মহাসড়কে মিরসরাইয়ে পরিবহনের ওজন নিয়ন্ত্রণের জন্য সরকারীভাবে একটি স্কেল বসানো হয়েছে। উক্ত স্কেলটি সরকারী ব্যবস্থাপনায় পরিচালনা করার কথা থাকলেও অঘোষিতভাবে একটি সংঘবদ্ধ অসাধু লোকজন উক্ত স্কেল পরিচালনা করে আসছে। সে স্কেলে প্রতিনিয়ত আমাদের পণ্যবোঝাই ট্রাক কাভার্ডভ্যান সমূহ চাঁদাবাজি ও হয়রানির শিকার হচ্ছে। সেখানে প্রকাশ্যে চাঁদাবাজি চলছে। এছাড়া ঢাকা-চট্টগ্রাম মহাসড়কসহ দেশের অধিকাংশ এলাকায় মহাসড়কে পুলিশ ও সন্ত্রাসীদের প্রতিনিয়ত চাঁদা পরিশোধ করতে হয়। তাদের দাবিকৃত চাঁদা পরিশোধে ব্যর্থ হলে গাড়ির চালক ও মালিককে অহেতুক নানাবিধ হয়রানি করা হয়। সংবাদ সংগঠনের সভাপতি মনির আহম্মদ, কার্যকরী সভাপতি আজাদ দোভাষ, সহ-সভাপতি মো: কামাল উদ্দিন, নাসির মিঞা, সিরাজুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ