Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দাকোপে ভারতে পাচারকালে ৩ জন মহিলা উদ্ধারসহ দু’পাচারকারী গ্রেফতার

| প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : মোটা অংকের বেতনে চাকরির প্রলোভনে ঢাকার গার্মেন্টস তিনকর্মীকে পাচারকালে দুই পাচারকারীকে গ্রেফতার করেছে র‌্যাব-৬। উদ্ধার করা হয়েছে গার্মেন্টস কর্মী তিন নারীকে। গত ৭ ফেব্রুয়ারি রাত সাড়ে ৮টার দিকে অভিযান চালিয়ে খুলনার দাকোপ থানাধীন চালনা বাজার হোটেল ‘ইত্যাদি’র সামনে থেকে তাদের উদ্ধার করা হয়। গতকাল বুধবার বেলা সাড়ে ১১টায় খুলনার লবনচরাস্থ র‌্যাব-৬ কার্যালয়ে প্রেসব্রিফিংয়ে এসব তথ্য জানান অভিযান পরিচালনাকারী সিপিসি স্পেশাল কোম্পানীর কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মোঃ এনায়েত হোসেন মান্নান। গ্রেফতারকৃত মানব পাচারকারীরা হল- যশোরের অভয়নগর থানার হিদিয়া (নওয়াপাড়া) এলাকার মোনা শেখের ছেলে মোঃ আজাদ শেখ (৪০) ও অভয়নগরের শ্যামনগর গ্রামের মৃত খোকন শেখের ছেলে মোঃ মিল্টন শেখ (৪২)।
প্রেসব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ সুপার মোঃ এনায়েত হোসেন মান্নান বলেন, ভুক্তভোগী মোসাঃ রাজিয়া আক্তার খুশি (১৭) ও মোসাঃ সুমি আক্তার (১৬) ও হাসিনা বেগম (৩৫) এর কাছ থেকে জানা গেছে, ভিকটিম মোসাঃ রাজিয়া আক্তার খুশি তার প্রকৃত বাবার ছেলে-মেয়েদের সাথে রাজধানীর পোস্তগোলার বাসা ভাড়া নিয়ে থাকতো। সুমি আক্তার পাশের বাসার বান্ধবী রাজিয়া আক্তার খুশির সৎ বাবা মোঃ আজাদ শেখ তাকে প্রায়ই ফোন করে ভাল বেতনের চাকরি দিবে এবং ভালভাবে বসবাসের প্রলোভন দেখিয়ে তাদের কাছে আসতে বলে। সুমি তার বান্ধবী সম্পর্কে জানালে তাকেও নিয়ে আসতে বলে। একপর্যায়ে খুশি গত ১২ জানুয়ারি তার বান্ধবী মোসাঃ সুমি আক্তারকে একই কথা বলে তাকে সাথে নিয়ে তার সৎ বাবা ও তার মায়ের কাছে চলে আসে। তারা সৎ বাবা আজাদের বাড়ি আসার পর আজাদ এবং মিলটন নামের পাচারকারী তাদের উভয়কে বলে ইতোপূর্বে আমরা অনেক মেয়েদেরকে ভাল চাকরি দিয়ে ভারতে পাঠিয়েছি। তোমাদেরকেও ভাল চাকরি দিয়ে ভারতে পাঠাবো। সেখানে তোমাদের ভাল থাকার ব্যবস্থা হবে। বাড়িতে আসতে পারবে, টাকা পাঠাতে পারবে ইত্যাদি প্রলোভন দেখায়। সেখানে অবস্থানরত মেয়েদের সাথে কথা বলিয়ে দেয়। ভুক্তভোগী খুশি ও সুমি জানতে পারে যে তাদেরকে ভারতের বোম্বে দেহ ব্যবসার জন্য পাঠানো হবে। এছাড়া ওইদিন দালাল মিলটন ও লিখন তাদের দু’জনকে ব্যবহার করতে চায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ