Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দুই বছরে ৬৫ হাজার মামলা নিষ্পত্তি চট্টগ্রাম জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত

| প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে গত দুই বছরে ৬৫ হাজার মামলা নিষ্পত্তি হয়েছে। আদালতে একই সময়ে ৩৪ হাজার সাক্ষীর সাক্ষ্য নেয়া হয়েছে। চট্টগ্রাম চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবনের কনফারেন্স হলে গতকাল (বুধবার) বিকেলে পুলিশ-ম্যাজিস্ট্রেসী কনফারেন্সে এ তথ্য জানানো হয়।
সভায় বলা হয়, মামলা নিষ্পত্তি, আইনের শাসন বাস্তবায়ন, মানবাধিকার সংরক্ষণের জন্য নিরলস চেষ্টা অব্যাহত রেখেছেন বিচারকগণ। চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মুন্সী মোঃ মশিয়ার রহমান কনফারেন্সে সভাপতিত্বে কনফারেন্সে বক্তব্য রাখেন চট্টগ্রাম জেলা পুলিশ সুপার নুরে আলম মিনা, অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আ স ম শহীদুল্লাহ কায়সার, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মো. হাবিবুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) মো. মশিউদ্দৌলা রেজা, অতিরিক্ত পুলিশ সুপার (সীতাকুন্ড) মো. রেজাউর রহমান, জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট কফিল উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক এডভোকেট এস এম জাহেদ বীরু প্রমুখ। চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মুন্সী মো. মশিয়ার রহমান আদালতে বিচারাধীন পুরাতন মামলা সমূহের দ্রুত নিষ্পত্তিসহ আইন নির্ধারিত সময়ের মধ্যে তদন্ত শেষ করে প্রতিবেদন দাখিল, যথাসময়ে মামলার সাক্ষী উপস্থাপন নিশ্চিতকরণ, গ্রেফতারের পর অভিযুক্ত ব্যক্তিকে আইন নির্ধারিত সময়ের মধ্যে আদালতে উপস্থাপন নিশ্চিতকরণের লক্ষ্যে সংশিষ্ট সকলকে তাগিদ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ