Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

নগর ভবনকে উন্নয়নের সূতিকাগার বানিয়েছি

কুসিকের বিদায়ী মেয়র সাক্কু

| প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

সাদিক মামুন, কুমিল্লা থেকে : স্বচ্ছতার সাথে পাঁচ বছর দায়িত্ব পালনের মধ্যদিয়ে কুমিল্লা সিটি করপোরেশন এলাকায় ব্যাপক উন্নয়ন করেছেন উল্লেখ করে বিদায়ী মেয়র মনিরুল হক সাক্কু বলেছেন, নগরবাসীর বিপুল সমর্থনের মধ্যদিয়ে নবগঠিত কুমিল্লা সিটির মেয়র নির্বাচিত হয়ে নগর ভবনকে উন্নয়নের সূতিকাগারে পরিণত করেছি। বিএনপি দলীয় মেয়র হয়েও সরকারের মন্ত্রী, এমপির সাথে সুসম্পর্ক বজায় রেখে নগর উন্নয়নে কাজ করেছি। কাজের গুণগত মান বজায় রাখার সর্বাত্মক চেষ্টা করেছি। কাজের ক্ষেত্রে ভুলভ্রান্তি হতে পারে, কিন্তু কোনো অন্যায়কে প্রশ্রয় দেইনি।
গতকাল বুধবার বিকেলে কুমিল্লা সিটি করপোরেশনের নগর ভবনের অতীন্দ্র মোহন রায় সম্মেলন কক্ষে মেয়র ও কাউন্সিলরদের বিদায় সংবর্ধনা ও নবনিযুক্ত প্রশাসকের বরণ অনুষ্ঠানে মেয়র সাক্কু সাবলীল ভাষায় বক্তব্যে এভাবেই তুলে ধরেন তার পাঁচ বছর মেয়াদকালের উন্নয়ন কর্মকা-ের বিভিন্ন দিক। সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা অনুপম বড়–য়ার সভাপতিত্বে ওই অনুষ্ঠানে নবনিযুক্ত সিটি প্রশাসক ও কুমিল্লা জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর আলম গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন। সিটি করপোরেশনের সচিব মো. হেলাল উদ্দিনের সঞ্চালনায় বিদায়ী কাউন্সিলরদের মধ্যে আহমেদ শোয়েব সোহেল, জমির উদ্দিন খান জম্পি, সেলিম খান, সৈয়দ মো. সোহেল, কাউসারা আক্তার সুমি প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে মেয়রপতœী আফরোজা জেসমিন, মেয়র তনয়া সানজিদা হক নিসাসহ সাংবাদিক ও বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
বিদায়ী বক্তব্যে মেয়র সাক্কু বলেন, দায়িত্ব গ্রহণের পর পরিকল্পনা গ্রহণ করে সবাইকে নিয়ে কাজ করার চেষ্টা করেছি। অনুষ্ঠানে আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর সৈয়দ সোহেল বলেন, আগামীতে আমরা মনিরুল হক সাক্কুকে মেয়র হিসেবে দেখতে চাই।  
নবনিযুক্ত সিটি প্রশাসক ও কুমিল্লা জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর আলম বলেন, নির্বাচিত মেয়র এবং প্রজাতন্ত্রের কর্মচারী হিসেবে কাজের মধ্যে পার্থক্য থাকবেই। তবে মেয়রের সময়কালের যে সকল প্রকল্প চলমান ছিল সেগুলো চলবে। বিশেষ করে পরিষ্কার পরিচ্ছন্নতার বিষয়ে গাফিলতি কোনোভাবেই সহ্য করা হবে না। আমি চেষ্টা করব ১৮০ দিনের মধ্যেই নির্বাচনের ব্যবস্থা করার।
কুমিল্লা সিটি করপোরেশনের নির্বাচিত প্রথম মেয়র মনিরুল হক সাক্কু দায়িত্ব পালনের পাঁচ বছর পূর্ণ করে বুধবার সন্ধা ৭টার দিকে নগর ভবন থেকে বিদায় নেন। এর আগে নগর ভবনের অতীন্দ্র মোহন রায় সম্মেলন কক্ষে নবনিযুক্ত প্রশাসকের দায়িত্ব গ্রহণ করেন কুমিল্লা জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর আলম।  প্রসঙ্গত, ২০১২ সালের ৫ জানুয়ারি কুমিল্লা সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী অধ্যক্ষ আফজল খানকে পরাজিত করে সিটি করপোরেশনের প্রথম মেয়র নির্বাচিত হন জেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক মনিরুল হক সাক্কু। গত ৬ ফেব্রুয়ারি স্থানীয় সরকার বিভাগের এক প্রজ্ঞাপনে কুমিল্লা জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর আলমকে অতিরিক্ত দায়িত্ব হিসেবে প্রশাসক পদে নিয়োগ দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ