Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

দ্রুত বাস্তবায়নে প্রকল্প পরিচালক নিয়োগের নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর

ঢামেক হাসপাতাল আধুনিকায়ন

| প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতাল আধুনিকীকরণের কাজ দ্রুত বাস্তবায়নের জন্য প্রকল্প পরিচালক নিয়োগের নির্দেশ দিলেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। গতকাল সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত ঢাকা মেডিক্যাল কলেজ ও হাসপাতাল আধুনিকীকরণের কাজের অগ্রগতি পর্যালোচনা সভায় সভাপতিত্বকালে তিনি এই নির্দেশ দেন। সভায় হাসপাতালের আধুনিকায়ন কাজের অগ্রগতি পর্যালোচনাকালে কাজের শ্লথগতিতে স্বাস্থ্যমন্ত্রী অসন্তোষ প্রকাশ করেন। জনসংখ্যা বৃদ্ধির সাথে সাথে ঢামেক হাসপাতালের উপর ক্রমবর্ধমান চাপ মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অভিপ্রায় অনুযায়ী ঢামেক হাসপাতালের বর্তমান স্থাপত্যশৈলী অক্ষুণœœ রেখে এর সম্প্রসারণ ও আধুনিকায়নের লক্ষ্যে স্বাস্থ্যমন্ত্রী বেশ কিছুদিন আগে নতুন নকশা উপস্থাপনের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন। এতদিনেও চূড়ান্ত নক্শা প্রণয়নসহ কয়েকটি কাজে উল্লেখযোগ্য অগ্রগতি না থাকায় এই প্রকল্প বাস্তবায়নে পরিচালক নিয়োগের সিদ্ধান্ত দেন মন্ত্রী।
সভায় ঢামেক হাসপাতালকে নতুন আঙ্গিকে রূপান্তরকালে শয্যা সংখ্যা পাঁচ হাজারে উন্নীত করার সিদ্ধান্ত গৃহীত হয়। স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্য সচিব মো. সিরাজুল ইসলাম, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ডা. আবুল কালাম আজাদ, ঢামেক এর অধ্যক্ষ প্রফেসর ইসমাইল খান, ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মিজানুর রহমানসহ স্বাস্থ্য মন্ত্রণালয়, পূর্ত মন্ত্রণালয়, স্বাস্থ্য অধিদপ্তর এবং স্থাপত্য অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ