Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

ইবিতে পরীক্ষা ও রেজাল্ট দাবিতে এবার কম্পিউটার সায়েন্স বিভাগে তালা

ইবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০১৭, ৩:০৭ পিএম

এবার পরীক্ষা ও রেজাল্টের দাবিতে ইসলামী বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে তালা ও অবস্থান কর্মসূচী পালন করেছে বিভাগের ভুক্তভোগী শিক্ষার্থীরা। জানা যায়, সোমবার বেলা ১১ টার দিকে বিভাগের বিভিন্ন শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা অবস্থান কর্মসূচীতে অংশ নেয়। আন্দোলনকারী শিক্ষার্থী সূত্রে জানা যায়, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে মোট ৯ টি ব্যাচ রয়েছে। ২০০৮-০৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা মাস্টার্স পরীক্ষা শেষ হলেও থিসিসের কাজ এখনো সম্পন্ন হয়নি। গত ৩০ জানুয়ারী ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা ক্লাস শুরু করেছে। এর মধ্যে বিভাগের কয়েকটি শিক্ষাবর্ষের পরীক্ষা শেষ হলেও এখনো ফল প্রকাশ করা হয়নি । এদিকে কোর্স শেষ হলেও ফলাফল প্রকাশ না হওয়ার কারণে পরীক্ষা হচ্ছে না বলে জানিয়েছে বিভাগের ভুক্তভোগী শিক্ষার্থীরা । পরীক্ষা এবং রেজাল্ট প্রকাশের দাবিতে বিভাগের শিক্ষার্থীরা সকাল ১১ টা থেকে অবস্থান কর্মসূচী পালন করে। পরে দুপুর ১২ টার দিকে বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল বডির সদস্যরা ঘটনাস্থলে এসে আন্দোলনরত শিক্ষার্থীদের ৩ দিনের সময় দিলে তারা আন্দোলন প্রত্যাহার করে। 

এ বিষয়ে বিভাগীয় ড. আসাদুজ্জামান বলেন, ‘সমস্যটি সমাধানের বিষয়ে আমারা বিভাগের শিক্ষকরা মিটিং করেছি। পাশাপাশি বিশ্ববিদ্যালয় প্রশাসনও কিছু বিষয়ে সহায়তা করবে। আশা করছি দ্রুত বিষয়টি সমাধানে হবে।’
উল্লেখ্য, গত ৩০ জানুয়ারি রেজাল্ট প্রকাশের দাবিতে আন্দোলন করে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থীরা।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ