Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজারহাটে চোর সন্দেহে নির্যাতন, যুবকের মৃত্যু

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০১৭, ৫:০৫ পিএম

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা : কুড়িগ্রামের রাজারহাটে চোর সন্দেহে অমানবিক নির্যাতনের পর চুরির মামলা দিয়ে থানায় সোপর্দের পর তাজুল ইসলাম নামে এক যুবকের মৃত্যু হয়েছে। এ ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে রাজারহাট থানায় একটি হত্যা মামলা হয়েছে। ঘটনার সাথে জড়িত সন্দেহে ২ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এ নির্মম ঘটনাটি ঘটেছে কুড়িগ্রামের রাজারহাট উপজেলার খুলিয়াতারী গ্রামে।

পুলিশ ও এলাকাবাসী জানান, শনিবার ভোর রাতে রাজারহাট উপজেলার খুলিয়াতারী গ্রামের আব্দুল আউয়াল ও তার সহযোগী ৮/১০জনসহ একই গ্রামের ফরহাদ আলীর পুত্র তাজুল ইসলামকে (২২) চোর সন্দেহে ধরে হাত-পা বেঁধে বিবস্ত্র করে এলোপাথাড়ি মারধর করে। এতে তাজুল গুরুতর আহত হয়। পরে ঐ দিন সকালে রাজারহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসার পর ঐ যুবকের বিরুদ্ধে আব্দুল আউয়াল চুরির মামলা দিয়ে তাকে রাজারহাট থানা পুলিশের নিকট সোপর্দ করে।

সারাদিন অসুস্থ অবস্থায় তাজুল ইসলামকে রাজারহাট থানা হাজতে রাখা হয়। বিকেলে তাকে কোর্টে চালান করা হলে সে আরো অসুস্থ হয়ে পড়ে। এরপর কুড়িগ্রাম সদর হাসপাতালে ভর্তির পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

পরে শনিবার রাতে তাজুলের পিতা বাদী হয়ে ৯জনের নাম উল্লেখ্য পূর্বক এবং আরও অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করে রাজারহাট থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলার পর পুলিশ ঘটনার সাথে জড়িত সন্দেহে ওই গ্রামের আব্দুল কাদেরের পুত্র আব্দুল আউয়াল (৪০) ও মকবুল হোসেনের পুত্র মোজাহেদুল ইসলামকে (২২) গ্রেফতার করে কুড়িগ্রাম জেল হাজতে প্রেরণ করে।

রবিবার পুলিশ নিহত তাজুল ইসলামের লাশ ময়না তদন্তের জন্য কুড়িগ্রাম সদর হাসপাতাল মর্গে প্রেরণ করে।

তাজুল ইসলামের পিতা ফরহাদ আলী জানান, জমিজমা সংক্রান্ত মামলা ও পূর্ব শত্রুতার জের ধরে আমার পুত্রকে হত্যা করা হয়েছে।

তাজুলের মা বুলো বেগম জানান, রবিবার তার পুত্র তাজুলের বিয়ে হওয়ার কথা ছিল, তাকে যারা কবরস্থানে পাঠালো তাদের যেন কঠিন বিচার হয়।

এবিষয়ে রাজারহাট থানার অফিসার ইনচার্জ মো. মোখলেসুর রহমান জানান, সুরতহাল রিপোর্টে মৃতের শরীরের বিভিন্ন অংশে আঘাতের চিহ্ন রয়েছে। ঘটনার সাথে জড়িত সন্দেহে ২জনকে আটক করা হয়েছে। বাকী আসামিদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ