Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

মূর্তি অপসারণে ব্যাপক গণসংযোগের সিদ্ধান্ত

মূর্তি থাকলে ইসলাম থাকে না- মজলিস

| প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সুপ্রিমকোর্টের সামনে থেকে মূর্তি অপসারণের দাবিতে বিভিন্ন ইসলামি দল জেলায় জেলায় বিক্ষোভ-স্মারকলিপি প্রদান এবং দেশব্যাপী ব্যাপক গণসংযোগের কর্মসূচি নেয়ার সিদ্ধান্ত নিয়েছে। আগামী ২/১ দিনের মধ্যে এসব কর্মসূচির বিস্তারিত ঘোষণা করবে। ইসলামি আন্দোলন বাংলাদেশ গতকালের সমাবেশ থেকে জেলায় জেলায় বিক্ষোভ সমাবেশ ও প্রধান বিচারপতির নিকট স্মারকলিপি পেশের কর্মসূচি দিয়েছে। এছাড়া বাংলাদেশ খেলাফত মজলিস বাংলাদেশ খেলাফত আন্দোলন এবং বাংলাদেশ জমিয়তে উলামায়ে ইসলাম ২/৩ দিনের মধ্যে দেশব্যাপী ব্যাপক গণসংযোগের কর্মসূচি দেবে।

মহাসচিব বাংলাদেশ খেলাফত মজলিস
বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মাহফুুজুল হক বলেছেন, যেখানে মূর্তি থাকবে সেখানে ইসলাম থাকে না। সুপ্রিমকোর্টে মূর্তি থাকলে এ অঙ্গনে ইসলাম থাকবে না। কারণ মূর্তি অপসারণের জন্যই ইসলাম ও রাসূল (সা.)-এর আগমন। তাই রাসূল (সা.) বলেন, ‘আমি এসেছি মূর্তি ধ্বংস করতে।’ এরপর কোনো মুসলমান মূর্তির বিষয়ে নীরব থাকলে সে ঈমানদার হবে না। সুতরাং একজন মুসলমানের সবচেয়ে বড় সম্পদ ঈমান রক্ষা করা। ঈমান রক্ষা করতে না পারলে সে জান্নাতি হবে না। তাই ঈমান দৃঢ় করার জন্য রাসূল (সা.)-এর সুন্নাহ মূর্তি অপসারণে সর্বোচ্চ ভূমিকা রাখা প্রতিটি মুসলমানের কর্তব্য। মুসলমানদের এ ঈমান রক্ষা এবং সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে মূর্তি অপসারণের দাবিতে বাংলাদেশ খেলাফত মজলিস আন্দোলন চালিয়ে যাচ্ছে। আন্দোলনের অংশ হিসেবে দলটি দেশব্যাপী গণসংযোগের মাধ্যমে ঈমান রক্ষার জন্য জনগণকে উদ্বুদ্ধ করতে অচিরেই কর্মসূচি ঘোষণা করবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ