Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ঠাকুরগাঁওয়ে কারাগারে বসে এসএসসি পরীক্ষা

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০১৭, ৫:৪৬ পিএম

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা : ঠাকুরগাঁও জেলা কারাগারে নারী ও শিশু নির্যাতন মামলায় শেখ মারুফ নামে এক এসএসসি পরীক্ষার্থী কারাগারে বসে পরীক্ষা দিয়েছে। আজ বৃহস্পতিবার কারাগার সূত্রে এই তথ্য জানা গেছে। শেখ মারুফ জেলার রাণীশংকৈল উপজেলার বলিদ্বারা এলাকার শেখ মোস্তফার ছেলে।
কারাগার সূত্রে জানা যায়, সে নারী ও শিশু নির্যাতন মামলার আসামি। গত বছরের ১৩ ফেব্রুয়ারিতে গ্রেফতার হয়ে কারাগারে আসে। এবার এসএসসি পরীক্ষায় সে অংশ নিয়েছে।
কারাগার কেন্দ্রের এসএসসি পরীক্ষার কেন্দ্রের পর্যবেক্ষক ও সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক শরিফুল ইসলাম জানান, কর্তৃপক্ষের নির্দেশে আমি কারাগারের এসএসসি ১ জন শিক্ষার্থী পরীক্ষা নিয়েছি। প্রথম দিনে বাংলা পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।
কারা কর্তৃপক্ষ জানিয়েছে, বন্দি পরীক্ষার্থীকে পরীক্ষায় অংশগ্রহণ করার নির্দেশ দিয়েছে আদালত। তাকে নির্ধারিত কেন্দ্র থেকে কক্ষ পরিদর্শক, প্রশ্ন ও উত্তরপত্র সরবরাহ করা হয়েছে। পরীক্ষার পর উত্তরপত্র সংশ্লিষ্ট কেন্দ্রে পাঠানো হয়েছে।
ঠাকুরগাঁও জেলার কারাগারের নিজাম উদ্দিন জানান, একজন এসএসসি শিক্ষার্থী কারাগারে আসার পর তাদের পক্ষ থেকে আদালতে আবেদন করা হয়েছে। আদালতের নির্দেশ পাওয়ার পর আমরা পরীক্ষা গ্রহণের জন্য সব ধরনের প্রস্তুতি গ্রহণ করেছি। এমনকি কারাগারে বসে যাতে তারা পড়াশুনা করতে পারে তার জন্য পাঠ্যবই দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ