Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দুর্নীতিমুক্ত হাব প্রতিষ্ঠায় সর্বাত্মক প্রচেষ্টা চালাতে হবে-হাব গণতান্ত্রিক ঐক্য ফ্রন্ট

| প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার  : দুর্নীতিমুক্ত হাব প্রতিষ্ঠায় সর্বাতœক প্রচেষ্টা চালাতে হবে। আগামী ২০ এপ্রিল হাবের দ্বি-বার্ষিক নির্বাচনে সৎ ও যোগ্য ব্যক্তিদের নিরঙ্কুশভাবে বিজয়ী করতে হবে। হজ ব্যবস্থাপনাকে সুষ্ঠু ও সুন্দর করতে দুর্নীতিবাজ ব্যক্তিদের কবল থেকে হাবকে উদ্ধার করতে হবে। সৎ ও যোগ্য নেতৃত্ব প্রতিষ্ঠা করে হাবের ভাবমর্যাদা পুনরুদ্ধার করতে হবে। গতকাল বুধবার রাতে রাজধানীর একটি হোটেলে হাব গণতান্ত্রিক ঐক্য ফ্রন্টের প্যানেল প্রধান, বিনিময় ট্রাভেলসের স্বত্বাধিকারী ও উপজেলা চেয়ারম্যান আব্দুস সোবহান ভূঁইয়া হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় নেতৃবৃন্দ একথা বলেন। সভায় বক্তব্য রাখেন হাবের সাবেক সভাপতি আব্দুস শাকুর, হাবের সাবেক মহাসচিব এম এ রশিদ শাহ্ সম্রাট, হাবের প্রতিষ্ঠাতা মহাসচিব মাওলানা ইয়াকুব শরাফতী, হাবের সাবেক সিনিয়র সহ-সভাপতি সৈয়দ গোলাম সারওয়ার, হাবের সাবেক সহ-সভাপতি খাদেমুল হুজ্জাজ আলহাজ তাজুল ইসলাম দারোগা, আওয়ামী লীগ নেতা মো: তসলিম, আটাব মহাসচিব আসলাম খান, বাংলাদেশ হজযাত্রী ও হাজী কল্যাণ পরিষদের সভাপতি আলহাজ এডভোকেট আব্দুল্লাহ আল-নাসের, হাব নেতা রুহুল আমিন মিন্টু, হাব নেতা মাওলানা ফজলুর রহমান, মাওলানা মাহাবুবুর রহমান ও নুরুল হক ।  
সভায় নেতৃবৃন্দ বলেন, গত হজে দুর্নীতিবাজ হাব নেতৃবৃন্দ হাব সদস্যদের নিকট হতে ৩ কোটি টাকা হাতিয়ে নিয়েছিল । ব্যাংক স্টেটমেন্ট স্বাক্ষরের নামে হজযাত্রী প্রতি ২শত টাকা করে ৯৬ হাজার হজযাত্রীর নিকট থেকে ১ কোটি ৯২ লক্ষ টাকা, হজ গাইড নিয়োগের নামে গাইড প্রতি ৩ হাজার টাকা করে ৩ হাজার ৫ শত গাইডের জন্য হজ এজেন্সীগুলোর নিকট থেকে ১ কোটি ৫ লাখ টাকা দুর্নীতির মাধ্যমে হাব নেতৃবৃন্দ হাতিয়ে নিয়েছিল । নেতৃবৃন্দ বলেন, ৭-৮ শ’ টাকার ট্রলি ব্যাগ দু’হাজার টাকা করে নিয়ে কোটি কোটি টাকা লুটপাট করা হয়েছে। এবার আবার ট্রলি ব্যাগ আড়াই হাজার টাকা করে হাতিয়ে নেয়া হবে । হাবের বর্তমান ব্যর্থ নেতৃত্বের কারণে হজ প্যাকেজ ঘোষণা হবার আগেই হজ মেলা করা হয়েছে। বেসরকারী হজযাত্রীদের প্রাক-নিবন্ধন বাদ রেখেই সরকারি হজযাত্রীদের প্রাক-নিবন্ধন শুরু করা হয়েছে। হাবের অযোগ্য ও অথর্ব কর্মকর্তাদের কারণেই এসব সম্ভব হচ্ছে। নেতৃবৃন্দ বলেন, সর্বশেষ হাব পল্লীর নামে ৩ কোটি টাকার জমি ১২ কোটি টাকা দেখিয়ে হাতিয়ে নিয়েছে ৯ কোটি টাকা । সভায় এ সকল টাকা উদ্ধার করার জন্য আগামী নির্বাচনে  হাব গণতান্ত্রিক ঐক্য ফ্রন্ট এর প্রার্থীদের  ভোট দিয়ে জয়যুক্ত করার জন্য হাব সদস্যদের প্রতি আহ্বান জানানো হয় ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ