Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

জবিতে যথাযোগ্য মর্যাদায় সরস্বতী পূজা উদযাপিত

| প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

জবি প্রতিনিধি : শ্বেতশুভ্র রাজহংসের পিঠে চড়ে জ্ঞানের আলো ছড়াতে পৃথিবীতে আসেন বিদ্যাদেবী সরস্বতী। আর দেবীর এ আগমন উপলক্ষে সনাতন ধর্মাবলম্বী শিক্ষার্থীরা পূজামন্ডপে দেবীর প্রতিমা স্থাপন করে। গতকাল বুধবার সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম এ ধর্মীয় উৎসব সরস্বতী পূজা যথাযোগ্য মর্যাদায় জবিতে পালিত হয়েছে। পূজা উপলক্ষে সমাজকর্ম বিভাগের উদ্যোগে দরিদ্র শিশুদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করেন জবি ভিসি অধ্যাপক ড. মীজানুর রহমান। জবি’র কেন্দ্রীয় পূজা কমিটির উদ্যোগে এবার পোগোজ ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজে একটিসহ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে মোট ৩২টি পূজা মন্ডপে পূজা অনুষ্ঠিত হয়। জবি ভিসি অধ্যাপক ড. মীজানুর রহমান ও ট্রেজারার অধ্যাপক মোঃ সেলিম ভূঁইয়া পূজা মন্ডপসমূহ পরিদর্শন করেন। এসময় জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় পূজা উদযাপন কমিটি ও শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. প্রিয়ব্রত পাল, বিভিন্ন অনুষদের ডিন, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ও কেন্দ্রীয় পূজা কমিটির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. অরুণ কুমার গোস্বামী, রেজিস্ট্রার প্রকৌশলী মোঃ ওহিদুজ্জামান, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. মোহাম্মদ আবদুল বাকী, প্রক্টর ড. নূর মোহাম্মদ, প্রধান প্রকৌশলী সুকুমার চন্দ্র সাহা, বাংলাদেশ ছাত্রলীগ জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি এফ. এম. শরিফুল ইসলাম এবং সাধারণ সম্পাদক এস. এম. সিরাজুল ইসলামসহ বিভিন্ন বিভাগের শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের উদ্যোগে আয়োজিত সরস্বতী পূজায় অন্যান্য বছরের মতো এবারও বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে আর্থিক অনুদান প্রদান করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ