Inqilab Logo

বুধবার, ১২ জুন ২০২৪, ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৫ যিলহজ ১৪৪৫ হিজরী

বর্ণাঢ্য আয়োজনে ‘সুরভী’র ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

৭ দিনব্যাপী কর্মসূিচ

| প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ছিন্নমূল পথশিশুদের শিক্ষা ও উন্নয়ন কাজে নিয়োজিত বেসরকারি সংস্থা ‘সুরভী’র গৌরবময় ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী গতকাল বুধবার। ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ৭ দিনব্যাপী জনকল্যাণমুখী কর্মসুচি গ্রহণ করেছে সংস্থাটি। গতকাল বুধবার সকালে ধানমন্ডি সুরভী প্রধান কার্যালয়ে এক দোয়া মাহফিলের আয়োজন করা হয়। দোয়া মাহফিলে ঢাকা শহরের বিভিন্ন এলাকায় অবস্থিত সুরভীর কয়েকটি শাখা স্কুলের কয়েক হাজার শিক্ষার্থী ও শিক্ষক অংশ গ্রহণ করে।
দোয়া মাহফিল শেষে ‘সুরভী’র ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন বিশিষ্ট সমাজসেবী ও ‘সুরভী’র প্রতিষ্ঠাতা সৈয়দা ইকবাল মান্দ বানু। সুরভীর ভাইস চেয়ারম্যান শাহীনা জামান খান বিন্দু ছাড়াও অনুষ্ঠানে অতিথি হিসেবে বিএনপির ভাইস চেয়ারম্যান এ্যাডভোকেট আহমদ আযম খান, বিএনপির আইন বিষয়ক সম্পাদক কায়সার কামালসহ পরিচালক ও বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন। উদ্বোধনী অনুষ্ঠানে ‘সুরভী’র পরিচালক আবু তাহের বলেন, ‘সুরভী’ প্রতিষ্ঠার পর থেকেই দীর্ঘ ৩৭ বছরের পথপরিক্রমায় সুরভী প্রায় ২৬ লাখ অবহেলিত শিশু-কিশোরদের শিক্ষার আলোয় আলোকিত করেছে। এই ছিন্নমূল শিশুদের অনেকেই এখন সমাজে সুপ্রতিষ্ঠিত এবং যোগ্য নাগরিক হিসেবে দেশ গড়ার কাজে নিয়োজিত। সততা, একতা, শিক্ষা ও শান্তি সুরভীর মূল চালিকাশক্তি। ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সুরভী দেশ গড়ার কাজে সকল দেশবাসীর কাছে সহায়তা ও সাহায্যের আহহ্বান জানিয়েছেন তিনি। ৭ দিন ব্যাপী কর্মসূিচর মধ্যে প্রভাতফেরী, দুস্থ দরিদ্রদের মাঝে শীতবস্ত্র বিতরণ , রক্তদান কর্মসূিচ, প্রতিযোগীতা ও বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণের কর্মসূিচ নেয়া হয়েছে।
উল্লেখ্য, ১৯৭৯ সালের ১ ফেব্রুয়ারি, বিশিষ্ট সমাজসেবী সৈয়দা ইকবাল মান্দ বানু তাঁর নিজ বাসার একটি কাজের মেয়ে শানুর হাতে বই তুলে দিয়ে সুরভীর যাত্রা শুরু করেন। সমাজের অবহেলিত বঞ্চিত, দুঃস্থ পথশিশু ও গৃহকর্মে নিয়োজিত শিশুদের যোগ্য নাগরিক হিসেবে প্রতিষ্ঠিত করাই সুরভীর মূল লক্ষ্য।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ