Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

মঠবাড়িয়ায় আবদুর রশিদ সূফি সাহেব হুজুরের দাফন সম্পন্ন

| প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা : হাজার হাজার ভক্ত ও অনুসারিকে কাঁদিয়ে উপজেলার সাপলেজা গ্রামে তার পিতার পাশে চির নিদ্রায় শায়িত হলেন ছারছীনা দারুচ্ছুন্নাত জামেয়া-ই-ইসলামিয়ার সাবেক প্রধান মুহাদ্দিস, উপমহাদেশের বিশিষ্ট আলেমে দ্বীন এবং ছারছীনার মরহুম পীর সাহেবের খলিফা আলহাজ মাওলানা আ. রশিদ সূফি সাহেব হুজুর। বুধবার সকাল ১১টায় সাপলেজা তার নিজ বাড়িতে জানাজা অনুষ্ঠিত হয়।
গতকাল ছারছীনা দরবার শরীফে প্রথম জানাজা শেষে রাতেই মরহুমকে তার নিজবাড়ি সাপলেজায় নিয়ে আসা হয়। জানাজা নামাজের সময় বেলা ১১টা দেয়া হলেও খুব সকাল থেকেই মানুষ তার বাড়িতে আসতে থাকে। বেলা বাড়ার সাথে সাথে মানুষের ঢল নামতে থাকে। বেলা ১১টার আগেই হাজার হাজার শোকাহত মানুষের আহাজারিতে জানাজা স্থলের বাতাস ভারী হয়ে উঠে। সূফি সাহেব হুজুরের বড় ছেলে এবং তার প্রতিষ্ঠিত সাপলেজা নেছারিয়া মাদরাসার অধ্যক্ষ মাওলানা মো. মোর্তুজা বিল্লাহর ইমামতিতে জানাজা নামাজের পর মাদরাসার সামনে তার পিতা ও মাতার কবরের পাশে তাকে দাফন করা হয়।
জানাজা নামাজের পূর্বে আলোচনা করেন ছারছীনা জামেয়া-ই-ইসলামিয়ার অধ্যক্ষ মাওলানা ড. সৈয়দ শরাফত আলী, বরিশাল বাগিয়া আল-আমিন কামিল মাদরাসার মুহাদ্দিস মাওলানা আ. রহমান, মঠবাড়িয়া জমিয়াতে হিযবুল্লাহর সেক্রেটারি মাওলানা আবু জাফর, মঠবাড়িয়া কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম মাওলানা সিদ্দিকুর রহমান, যুব হিযবুল্লাহর সভাপতি মাওলানা ওবায়দুল্লাহ, সূফি সাহেব হুজুরের ছেলে মাওরানা মোর্তুজা, মাওলানা ইয়াহইয়া, মাওলানা ছানাউল্লাহ, বড় নাতী মাওলানা নাসরুল্লাহ প্রমুখ। জানাজা নামাজে উপস্থিত ছিলেন স্বাধীনতা চিকিৎসা পরিষদের কেন্দ্রীয় নেতা ডা. নজরুল ইসলাম, পিরোজপুর জেলা পরিষদ চেয়ারমান মহিউদ্দিন মহারাজ, উপজেলা চেয়ারমান মো. আশরাফুর রহমান, উপজেলা বিএনপির সভাপতি রুহুল আমিন দুলাল, পৌর বিএনপির সভাপতি কে এম হুমায়ুন কবিরসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতা, মাদরাসার ছাত্র-শিক্ষক, ইমাম ও সর্বস্তরের মানুষ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ