Inqilab Logo

সোমবার, ১০ জুন ২০২৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ যিলহজ ১৪৪৫ হিজরী

দেশবাসী বিতর্কিত কোন ব্যক্তিকে নির্বাচন কমিশনে মেনে নিবে না -পীর সাহেব চরমোনাই

| প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, নতুন নির্বাচন কমিশনার নিয়োগে প্রেসিডেন্টের গঠিত সার্চ কমিটিকে স্বাধীন ও নিরপেক্ষভাবে কাজ করতে হবে। তারা যদি বিতর্কিত ব্যক্তিদের নিয়ে নির্বাচন কমিশন গঠনে কাজ করে তাহলে সার্চ কমিটির সদস্যরাও গণধিকৃত হবেন। তিনি প্রেসিডেন্টের প্রতি আহ্বান জানিয়ে বলেন, আপনি দেশের সর্বোচ্চ ব্যক্তি হিসেবে সম্পূর্ণ নিরপেক্ষ একটি নির্বাচন কমিশন গঠন করুন, জাতি আপনাকে আজীবন স্মরণে রাখবে। পীর সাহেব চরমোনাই বলেন, বিগত নির্বাচন কমিশন একের পর এক অস্বচ্ছ ও বিতর্কিত নির্বাচন অনুষ্ঠানের মাধ্যমে সুষ্ঠু নির্বাচন ব্যবস্থাকে নির্বাসনে পাঠিয়েছে। ভবিষ্যতে একই অবস্থা বহাল থাকলে দেশে রাজনীতি বলে কিছু থাকবে না।
গতকাল বিকেলে ইসলামী যুব আন্দোলন নারায়ণগঞ্জ মহানগর আয়োজিত ‘সদস্য সংগ্রহ পক্ষ’ উদ্বোধন উপলক্ষে আয়োজিত দাওয়াতী সভায় প্রধান অতিথির বক্তব্যে পীর সাহেব চরমোনাই উপরোক্ত কথা বলেন। নগর আহ্বায়ক মোঃ গিয়াস উদ্দিন খালিদের সভাপতিত্বে আয়োজিত সভায় বিশেষ অতিথি ছিলেন ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় সদস্য সচিব মাওলানা মুহাম্মাদ নেছার উদ্দিন ও ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগর সভাপতি মাওলানা মাসুম বিল্লাহ।
পীর সাহেব চরমোনাই সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে নারী দেবীর মূর্তি অপসারণের দাবী জানিয়ে বলেন, ধর্মপ্রাণ মুসলমানদের ক্ষোভ ক্রমশঃ বাড়ছেই। সরকার যদি এ ব্যাপারে ত্বরিৎ পদক্ষেপ না নেয় তবে জনগণ রাজপথে নামতে বাধ্য হবে।
সমাবেশ মিছিল
সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে মূর্তি অপসারণের দাবিতে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগরীর উদ্যোগে ৩ ফেব্রুয়ারী শুক্রবার বাদ জুম্মা বায়তুল মোকাররম উত্তর গেইটে বিক্ষোভ-সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথির বক্তব্য রাখবেন ইসলামী আন্দোলনের মুহতারাম আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই। কর্মসূচি সফলের আহ্বান জানিয়েছেন নগর নেতৃবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ