Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

খানসামা কলেজ জাতীয়করণ দাবিতে দিনাজপুরে আটক ৭ জনের জামিনে মুক্তি লাভ

| প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

দিনাজপুর অফিস : খানসামা ডিগ্রী কলেজ জাতীয়করণ আন্দোলনের গ্রেফতার হওয়া ৭ জন ২৪ দিন পর দিনাজপুর জেলা কারাগার থেকে গতকাল (বুধবার) জামিনে মুক্তি লাভ করেছেন।
খানসামা ডিগ্রী কলেজকে জাতীয়করণের দাবিতে আন্দোলনরত খানসামাবাসীর আন্দোলনকে থামাতে ৮ জানুয়ারী মধ্যরাতে পুলিশ বাড়ি বাড়ি অভিযান চালিয়ে ৭ জনকে গ্রেফতার করে জেলহাজতে প্রেরণ করেন। ২৪ দিন হাজতবাসের পর বুধবার দুপুরে জামিনে মুক্তিপ্রাপ্তরা হলেন- মোঃ আলতাফ হোসেন, মোঃ জয়নাল, রফিকুল ইসলাম, সোলজার, রাকেশ কুমার গুহ, আব্দুল লতিফ রানা ও আতাউর রহমান। খানসামা থানার ২টি মামলায় ৭৮ জনের নাম উল্লেখসহ ৬ শতাধিক ব্যক্তিকে আসামী করে মামলা করা হয়। মামলায় দিনাজপুরের জিপি অ্যাডঃ মীর ইউসুফ আলী ও জেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক এপিপি অ্যাডঃ সাইফুল ইসলামকেও আসামী করা হয়েছে।
দিনাজপুর সিনিয়র জেলা দায়রা জজ হোসেন শহীদ আহমেদের আদালতে জামিন প্রার্থনা করা হলে শুনানি শেষে বিজ্ঞ বিচারক তাদের জামিন মঞ্জুর করেন। জেল গেটে মুক্তিপ্রাপ্ত ৭ জনকে ফুল দিয়ে বরণ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ