Inqilab Logo

বুধবার ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চট্টগ্রাম নগরীতে হকারদের শৃঙ্খলায় আনা হবে মেয়র আ জ ম নাছির

| প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, পরিকল্পিত নগর এবং গ্রিন ও ক্লিনসিটির ভিশন বাস্তবায়নের অংশ হিসেবে নগরীর ফুটপাত ও সড়কগুলোকে সর্বসাধারণের জন্য নিরাপদ চলাচল নিশ্চিত করতে হকারদের শৃঙ্খলায় আনা হবে। গতকাল (বুধবার) চসিক সম্মেলন কক্ষে চট্টগ্রাম মহানগর হকার্স নেতৃবৃন্দের সাথে মতবিনিময়কালে মেয়র একথা বলেন।
মতবিনিময় সভায় কর্পোরেশনের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবুল হোসেন, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, কাউন্সিলর এস এম এরশাদ উল্লাহ, প্রধান নগর পরিকল্পনাবিদ স্থপতি এ কে এম রেজাউল করিম, এডিসি ট্রাফিক(পূর্ব) মো. আকরাম হোসেন, এডিসি ট্রাফিক(পশ্চিম) ছত্রধর ত্রিপুরা,জাতীয় শ্রমিকলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শফর আলী, চট্টগ্রাম মহানগরের সভাপতি বখতেয়ার উদ্দিন খান, পাহাড়তলী শিল্পাঞ্চল শাখার সভাপতি মো. শফি বাঙালি, চট্টগ্রাম হকার্স ঐক্য পরিষদের আওতাভুক্ত রেজিস্ট্রার্ড সংগঠন চট্টগ্রাম ফুটপাত হকার্স সমিতি, চট্টগ্রাম হকার্সলীগ, চট্টগ্রাম সিটি হকার্সলীগ, এবং চট্টগ্রাম সম্মিলিত হকার্স ফেডারেশনের অন্তর্ভুক্ত চট্টগ্রাম মেট্টোপলিটন হকার্স সমিতি, আন্দরিকল্লা টেরি বাজার হকার্স সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
আ জ ম নাছির উদ্দীন বলেন, সিটি কর্পোরেশনের হকার উচ্ছেদের কোনো পরিকল্পনা নেই। তবে সর্বসাধারণের নির্বিঘেœ চলাচল, যানজট নিরসন, নগরীর সৌন্দর্যবর্ধন এবং হকারদের জীবন-জীবিকার স্বার্থ বিবেচনায় এনে হকারদের শৃঙ্খলার মধ্যে আনার পরিকল্পনা গ্রহণ করেছে। হকার নেতৃবৃন্দ নগরীর ৬০ লাখ নগরবাসীর স্বার্থ বিবেচনায় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সিদ্ধান্তকে গ্রহণ করে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে যা এক অনুকরণীয় দৃষ্টান্ত হতে পারে। বেকারত্বের অভিশাপ থেকে রক্ষায় সিটি কর্পোরেশন হকারদের শৃঙ্খলার মধ্যে ব্যবসার সুযোগ দেয়ার দায়িত্ব গ্রহণ করেছে।
শিক্ষা সামগ্রী বিতরণ
মেয়র আ জ ম নাছির উদ্দীন সনাতন ধর্মীয় সক্ষম ও স্বাবলম্বী সকলকে অস্বচ্ছল, নিস্ব, হতদরিদ্র ও দরিদ্র জনগোষ্ঠীর শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়ে শিক্ষা অর্জনে সহযোগিতার হাত বাড়িয়ে দেয়ার আহ্বান জানিয়েছেন। গতকাল নগরীর জেএমসেন হলে বাংলাদেশ ছাত্র যুব ঐক্য পরিষদ চট্টগ্রাম আইন কলেজ শাখার উদ্যোগে শিক্ষা সামগ্রী বিতরণকালে মেয়র এ আহ্বান জানান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ছাত্র যুব ঐক্য পরিষদ চট্টগ্রাম আইন কলেজের সভাপতি সাজু চৌধুরী। সংগঠনের সাধারণ সম্পাদক পার্থ প্রতীম বড়–য়ার সঞ্চালনায় অনুষ্ঠিত শিক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, রাউজান পৌরসভার মেয়র দেবাশীষ পালিত। বক্তব্য রাখেন সাবেক ছাত্রনেতা রায়হান ইউসুফ, চট্টগ্রাম আইনজীবি সমিতির সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট অশোক কুমার দাশ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ