Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রধান বন সংরক্ষক হলেন শফিউল আলম চৌধুরী

| প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : দেশের বন বিভাগের নিয়ন্ত্রক বাংলাদেশ বন অধিদপ্তরের প্রধান বন সংরক্ষক (পূর্ণ সচিব) হিসেবে দায়িত্ব পেয়েছেন চট্টগ্রামের সন্তান শফিউল আলম চৌধুরী। গত ২৫ জানুয়ারি পরিবেশ ও বন মন্ত্রণালয়ের দাপ্তরিক আদেশে শফিউল আলম চৌধুরী প্রধান বন সংরক্ষক হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন। শফিউল আলম চৌধুরীর কাছে দায়িত্বভার হস্তান্তর করেন সদ্য বিদায়ী প্রধান বন সংরক্ষক মো. ইউনুছ আলী।
চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ধলই গ্রামের মরহুম সুলতান আহমদ চৌধুরী ও হুরে জাহান বেগমের পুত্র মোহাম্মদ শফিউল আলম চৌধুরী। বর্ণাঢ্য কর্মজীবনে তিনি বন বিভাগের মাঠ ও দপ্তর পর্যায়ে বিভাগীয় বন কর্মকর্তা, বন সংরক্ষক এবং উপ-প্রধান বন সংরক্ষক হিসেবে বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। তিনি চট্টগ্রামে বিভাগীয় বন কর্মকর্তা এবং চট্টগ্রাম অঞ্চলের বন সংরক্ষক হিসেবেও দায়িত্ব পালন করেন। শিক্ষাজীবনে তিনি চট্টগ্রাম সরকারি কলেজ থেকে কৃতিত্বের সাথে উচ্চ মাধ্যমিক এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় হতে রসায়ন শাস্ত্রে স্নাতক সম্মানসহ স্নাতকোত্তর ডিগ্রি এবং ইন-সার্ভিস ট্রেনিং হিসেবে বন বিদ্যায় মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। তাছাড়া কর্মজীবনে তিনি বন ব্যবস্থাপনা বিষয়ে অস্ট্রেলিয়া থেকে পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা অর্জন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ