Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বাণিজ্য মেলায় শেষ সময়ে বিক্রি বেড়েছে

| প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : দিন যত গড়াচ্ছে ততই শেষ হয়ে আসছে ২২তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার সময়। গতকাল ছিল মেলার ৩১তম দিন। ছুটির দিন না থাকলেও মেলায় ক্রেতার ছিল উপচেপড়া ভিড়। আর ক্রেতার ভিড় বাড়ায় পণ্য বিক্রি করতে বিক্রেতাদের দম ফেলার ফুরসত ছিল না। ব্যবসায়ীরা জানান, এবারের মেলায় শেষ সময়ে সবচেয়ে বেশি ক্রেতার উপস্থিতি দেখা যাচ্ছে। পণ্যও বিক্রি হচ্ছে বেশ।
গতকাল সকাল থেকেই ক্রেতা-দর্শনার্থীদের পদচারণায় মুখর হয়ে ওঠে বাণিজ্য মেলা। হিমেল হাওয়া আর মিষ্টি রোদে বেলা বাড়ার সঙ্গে বাড়তে থাকে মানুষের ভিড়। ক্রেতাদের সামলাতে ব্যস্ত বিক্রয় কর্মীরা। আর বিকিকিনি ভালো হওয়ায় খুশি ব্যবসায়ীরা। বাণিজ্য মেলা ঘুরে দেখা গেছে, কেউ সপরিবারে, কেউ বন্ধুবান্ধবী, স্কুল-কলেজের সহপাঠীদের নিয়ে দলবেঁধে মেলায় এসেছে। শুরুর দিকে মেলায় পণ্য কেনার চেয়ে ঘোরাঘুরি বা পণ্য দেখতে বেশি সময় পার করলেও এখন শেষদিকে ক্রেতারা দু’হাত ভরে কিনছে বিভিন্ন পণ্য। এদিকে মেলায় ক্রেতাদের বেশি আগ্রহ দেখা গেছে গৃহস্থালি বিভিন্ন পণ্যের প্রতি। এছাড়া প্লাস্টিক পণ্যের পাশাপাশি রয়েছে নানা ধরনের ইলেকট্রনিক চাহিদাও বেশ ভালো। রাজধানীর মোহাম্মদপুর থেকে মেলায় আসা চাকরিজীবী আমান হোসেন জানান, ছেলেমেয়েদের নিয়ে মেলায় এসেছি। মেয়ের পছন্দের একটি ফ্রিজ কিনব। মেলায় সব ব্র্যান্ডের পণ্য পাওয়া যায়। বিশেষ ছাড়ও রয়েছে। তাই মেলা থেকে ফ্রিজ কিনব। এদিকে মিনিস্টার-মাইওয়ান প্যাভিলিয়নে ক্রেতা সাধারণের ভিড় অনেক বেশি লক্ষ্য করা যায়। মিনিস্টার - মাইওয়ান প্যাভিলিয়নে (প্যাভিলিয়ন নং-০৫) দেশিয় পণ্যের আন্তর্জাতিক মান সম্পন্ন হওয়ায় এবং পণ্যের বিশেষ ছাড়সহ লোভনীয় নানা উপহার ক্রেতা সাধারণের দৃষ্টি আকর্ষন করেছে। একারণেই ক্রেতা সাধারণ নিজেদের পছন্দের পণ্যটি মেলা শেষ হওয়ার আগেই কিনে নিতে চাইছেন। প্রতিদিনই এই প্যাভিলিয়নে ক্রেতাদের ভিড় বেড়েই চলেছে। এলইডি টিভিতে আছে আই প্রোক্টোটিভ গøাস, যার ফলে চোখের কোন ক্ষতি করে না, এসিতে রয়েছে জাপানি কম্প্রেসার এবং বাংলাদেশে মিনিস্টারই প্রথম দিচ্ছে ১২ বছর ফ্রিজে গ্যারান্টি ও ৬৬ শতাংশ পযর্ন্ত বিদ্যুৎ সাশ্রয়। প্রতিটা পণ্যেই ইতালিয়ান প্রযুক্তির তৈরী। মাইওয়ান ইলেক্ট্রনিক্স ইন্ডা. লি. ও মিনিস্টার হাই-টেক পার্ক লি. ইলেক্ট্রনিক্স পণ্যের ওপর সর্বোচ্চ ২২ শতাংশ পযর্ন্ত ছাড় দিচ্ছে। এসি, ফ্রিজ এবং স্মার্ট এলইডি টিভিতে দেয়া হচ্ছে ১০,০০০ টাকার পযর্ন্ত ছাড়। এছাড়া অন্যান্য পণ্যে কার্ড ঘষলেই রয়েছে ২ থেকে ১০ হাজার টাকা পযর্ন্ত ছাড় অথবা পুরোটাই ফ্রি। এ অফার বাণিজ্য মেলা চলাকালীন সময়ের জন্য বলবৎ থাকবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাণিজ্য

২৮ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ