Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সুশাসন, গণতন্ত্র ও আইনের শাসনের জন্য সংলাপ জরুরি- হাসান আহমেদ চৌধুরী কিরণ

জাতীয় বিতর্ক প্রতিযোগিতা

| প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

বিনোদন ডেস্ক : দেশের সরকারি-বেসরকরি বিশ্ববিদ্যালয় থেকে বাছাইয়ের মাধ্যমে সেরা ১৬টি বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে শেষ হয়েছে ইউসিবি পাবলিক পার্লামেন্ট ২০১৬। প্রতিযোগিতায় চ্যাম্পিয়ান হয় প্রাইমএশিয়া ইউনিভার্সিটি। প্রথম রানার আপ ও দ্বিতীয় রানার আপ হয় যথাক্রমে ইবাইস ইউনিভার্সিটি ও ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি। ‘শুদ্ধ হোক সমাজ, মুক্ত হোক বিবেক’ এই স্লোগানে বছরব্যাপী অনুষ্ঠিত প্রতিযোগিতা অনুষ্ঠানটি যৌথভাবে আয়োজন করেছে ডিবেট ফর ডেমোক্রেসি ও এটিএন বাংলা। সম্প্রতি রাজধানীর এফডিসি’র জাতীয় বিতর্ক প্রতিযোগিতা ইউসিবি পাবলিক পার্লামেন্টে চ্যাম্পিয়ান, রানার আপ ও তৃতীয় স্থান অধিকারী দলকে সংবর্ধনা প্রদান করা হয়। সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন এটিএন বাংলা ও এটিএন নিউজের চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান। ডিবেট ফর ডেমোক্রেসি’র চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণের সভাপতিত্ব অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মুহম্মদ আলী। সভাপতির বক্তেব্যে হাসান আহমেদ চৌধুরী কিরণ বলেন, এই প্রতিযোগিতায় দেশের সুশাসন, গণতন্ত্র, রাজনৈতিক প্রতিহিংসা, বিচারবর্হিভূত হত্যাকা-, দুর্নীতি রোধে করণীয়সহ দেশের আর্থ সামাজিক প্রেক্ষাপট নিয়ে বিতার্কিকরা বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। আগামী জাতীয় নির্বাচন আমাদের হাতের কাছে কড়া নাড়ছে, সে নির্বাচন পদ্ধতি কী হবে, সকল দলের অংশগ্রহণ থাকবে কিনা তা আমাদের এখন ভাবিয়ে তুলছে। যা নিয়ে আমাদের আজকের এ তরুণরাও তাদের নানা মতামত তুলে ধরছে। তিনি আরো বলেন, সুশাসন, গণতন্ত্র ও আইনের শাসনের জন্য রাজনৈতিক সংলাপ জরুরি। সেই সংলাপের মাধ্যমে জাতি একটা সঠিক দিক নির্দেশনা ফিরে পাবে।
ক্যাপশন: জাতীয় বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ও রানার আপ দলসহ বিজয়ী বিতার্কিকদের সংবর্ধনা অনুষ্ঠানের অতিথি এটিএন বাংলার চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান, ডিবেট ফর ডেমোক্রেসি’র হাসান আহমেদ চৌধুরী কিরণ ও ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মুহম্মদ আলী সহ অন্যদের সাথে দেখা যাচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ