Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাবিতে ৪ শিবির নেতাকে পুলিশে দিলো ছাত্রলীগ

রাবি রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০১৭, ১০:৩৯ এএম

রাবি রিপোর্টার : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শহীদ হবিবুর রহমান হল শাখা ইসলামী ছাত্রশিবিরের সভাপতি, সাধারণ সম্পাদকসহ ৪ নেতাকর্মীকে আটক করে পুলিশে দিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। সোমবার দিবাগত রাত আড়াইটার দিকে তাদেরকে আটক করে পুলিশ।

আটককৃতরা হলেন, হবিবুর রহমান হল শাখার সভাপতি ও দর্শন বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী আবু জাফর, সাধারণ সম্পাদক ও সমাজকর্ম বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী সাইফুল ইসলাম, অর্থ সম্পাদক ও ইসলামিক স্টাডিজ বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী এনামুল ইসলাম এবং সমাজবিজ্ঞান বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী আব্দুল আলিম। এদের মধ্যে এনামুল হক নাশকতা মামলায় দুই মাস জেলেও ছিলেন বলে ছাত্রলীগ সূত্রে জানা গেছে।

ছাত্রলীগ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, সোমবার রাত নয়টার দিকে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু সাংগঠনিক কাজে হবিবুর রহমান হলে যান। পরে হলে শিবির আছে এমন তথ্যের ভিত্তিতে হলের ১৪১ নম্বর কক্ষে গিয়ে আব্দুল আলিমকে জিজ্ঞাসাবাদ করেন। তার কাছে শিবিরের বিভিন্ন তথ্য ও ডকুমেন্ট পাওয়ার পর তার দেয়া তথ্য অনুসারে হল শাখা সভাপতি, সাধারণ সম্পাদক ও অর্থ সম্পাদককে তাদের কক্ষ থেকে আটক করে ১৪১ নম্বর কক্ষে নিয়ে আসা হয়। এসময় তাদের কক্ষ থেকে শিবিরের বই, ক্যালেন্ডার, ডায়েরি, নোটপ্যাড, অর্থ বিভাগের দুই হাজার ১০ টাকা, ওই হল শাখা শিবিরের বিভিন্ন স্তরের নেতাকর্মীর তালিকাসহ শিবিরের বিভিন্ন ডকুমেন্ট পাওয়া যায়। এছাড়াও আটকের পর তাদের মারধর করেন ছাত্রলীগের নেতাকর্মীরা। পরে রাত আড়াইটার দিকে মতিহার থানা পুলিশের কাছে তাদেরকে হস্তান্তর করা হয়। এসময় সমস্ত ডকুমেন্ট পুলিশ জব্দ করে নিয়ে যায়।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন, ‘সম্প্রতি শিবির হলগুলোতে নাশকতার চেষ্টা চালাচ্ছে শুনেছি। আমাদের কাছে সুস্পষ্ট তথ্য ছিলো। তার ভিত্তিতেই ৪ জন শিবিরকে আটক করে পুলিশে দেয়া হয়েছে।’

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির বলেন, ‘বিশ্ববিদ্যালয় থেকে শিবিরের কয়েকজনকে আটক করে পুলিশে দিয়েছে ছাত্রলীগ। জিজ্ঞাসাবাদ শেষে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ