Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

কুষ্টিয়ায় বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার : কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার সীমান্ত এলাকায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী-বিএসএফের গুলিতে এক বাংলাদেশি নিহত হয়েছে।নিহত মামুন (২৫) ডাঙ্গেরপাড়া গ্রামের মোহ আলীর ছেলে। তার লাশ ভারতীয় ভূখণ্ডে পড়ে রয়েছে বলে একাধিক সূত্রে নিশ্চিত হওয়া গেছে।
সোমবার রাত সাড়ে ৮টার দিকে উপজেলার মোহাম্মদপুর ডাঙ্গেরপাড়া সীমান্ত এলাকায় এ ঘটনায় গুলিবিদ্ধ হয়ে আলিম (২৭) নামে আরো এক বাংলাদেশি আহত হয়েছেন। তিনি বিএসএফের হেফাজতে চিকিৎসাধীন আছেন।এছাড়া এ ঘটনায় আরও এক বাংলাদেশি নিখোঁজ রয়েছে বলে স্থানীয়রা দাবি করলেও এ বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি।
প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানান, সোমবার রাত সাড়ে ৮টার দিকে দৌলতপুর উপজেলার রামকৃষ্ণপুর ইউনিয়নের মোহাম্মদপুর ডাঙ্গেরপাড়া গ্রামের ৪-৫ জন যুবক ভারতীয় সীমানায় প্রবেশ করলে টহলরত বিএসএফ সদস্যরা তাদের লক্ষ্য করে ৪-৫ রাউন্ড গুলি ছোড়ে। এতে গুলিবিদ্ধ হয়ে মামুন ঘটনাস্থলেই মারা যান। তারা জানান, মামুনের লাশ তার সহযোগীরা বাংলাদেশে নিয়ে আসার চেষ্টা করলে বিএসএফ সদস্যরা পুনরায় গুলি চালায়। এতে গুলিবিদ্ধ হয়ে আলিম আহত হয়। পরে আহত আলিমকে ভারতের স্থানীয় লোকজন ধরে বিএসএফের হাতে তুলে দেয়। আলিম ডাঙ্গেরপাড়া গ্রামের কায়মদ্দিনের ছেলে।বিজিবির-৪৭ ব্যাটালিয়নের কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল আজাদ বলেন, ‘গুলিবিদ্ধ এক বাংলাদেশির লাশ ভারতীয় ভূখণ্ডে পড়ে আছে বলে স্থানীয়দের কাছ থেকে খবর পেয়েছি।’ তিনি জানান, খবর পাওয়ার পর গত রাত থেকেই বিএসএফের সঙ্গে যোগাযোগ চালিয়ে যাচ্ছে বিজিবি। আজ দুপুরে এ বিষয়ে বিএসএফের সঙ্গে আনুষ্ঠানিক বৈঠক হওয়ার কথা রয়েছে বলেও জানান বিজিবির এই কর্মকর্তা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ