Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

রোমান্টিক ফিল্ম করার জন্য বুড়ো হয়ে গেছি -শাহরুখ খান

| প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

শাহরুখ খানকে বলিউডের ‘কিং অফ রোমান্স’ বলা হয়। অথচ তিনিই বলেছেন রোমান্টিক চলচ্চিত্র করার জন্য তিনি বুড়ো হয়ে গেছেন।
৫১ বছর বয়সী অভিনেতাটি অনুভব করছেন বলিউডে রোমান্সের পুরো ভাষাই বদলে গেছে, এবং তা বোঝার জন্য তার আরও সময় লাগবে।
“রোমান্সের জন্য কিছুটা আনুষ্ঠানিকতা লাগে। যেমন হাঁটি গেড়ে থাকাটা এক ধরনের আদব, আর মেয়েটিকে উদ্দেশ্য করে এক ছত্র কবিতাও আবৃত্তি করা যায় আমি সেই ধারার মানুষ, আমি এখনও তাতেই বিশ্বাস করি,” ‘রইস’ চলচ্চিত্রের প্রচার উপলক্ষে রেল ভ্রমণের এক পর্যায়ে তিনি বলেন।
শাহরুখ তার ক্যারিয়ারে ‘দিলওয়ালে দুলহানিয়া লে যায়েঙ্গে’, ‘কুছ কুছ হোতা হ্যায়’ এবং ‘কাভি খুশি কাভি গাম’-এর মত রোমান্স ড্রামাতে অভিনয় করেছেন।
শাহরুখ আরও বলেন, “রোমান্সের জন্য কিছুটা আনুষ্ঠানিকতা, পরিসর, আনন্দ প্রয়োজন রোমান্সের সংজ্ঞায় সময় আর আনুষ্ঠানিকতা আবশ্যক।”
অভিনেতা বলেন, “কেউ না কেউ এই ভাষাকে পেয়ে যাবে।”
এখন এই ধারা ফিল্মের জন্য আমি বুড়ো হয়ে গেছি। মনে হয় তরুণরা এই ভাষা বুঝতে পারবে এবং আনুষ্ঠানিকতা পালন করতে পারবে,” তিনি বলেন। তার ‘জব তাক হ্যায় জান’ ফিল্মটিও রোমান্স ধারার। আনুশকা শর্মার সঙ্গে ইমতিয়াজ আলি পরিচালিত চলচ্চিত্র ‘দ্য রিঙ’ চলচ্চিত্রটিতে রোমান্সের সেই ভাষা আর আনুষ্ঠানিকতা আছে বলে তিনি মনে করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ