Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

অবিলম্বে সুপ্রিম কোর্ট থেকে মূর্তি অপসারণ ভারতীয় টিভি চ্যানেল বন্ধ করতে হবে

৩ ফেব্রুয়ারি বিক্ষোভ মিছিল সফলের আহ্বান

| প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম নামে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে লেডি জাস্টিস-এর মূর্তি স্থাপনকে পশ্চিমা সংস্কৃতি হিসেবে আখ্যায়িত করে বলেছেন, সংখ্যাগরিষ্ঠ খ্রিষ্টান অধ্যুষিত মার্কিন যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্টের সামনে সর্বোচ্চ প্রণেতা হিসেবে মহানবী হযরত মুহাম্মদ সা:-এর নাম লিপিবদ্ধ থাকলেও বিশ্বের দ্বিতীয় বৃহত্তম মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশের সুপ্রিম কোর্টের সামনে গ্রিক দেবী লেডি জাস্টিস-এর মূর্তি স্থাপন করে মুসলিম সাংস্কৃতিক চেতনা ধ্বংসের চেষ্টা করা হয়েছে। তিনি বলেন, সংস্কৃতির মানে হচ্ছে আত্মপরিচয়। মানুষের বিশ্বাস, আচরণ ও জ্ঞানের সমন্বিত প্যাটার্নকে বলা হয় সংস্কৃতি। ভাষা, সাহিত্য, ধর্ম ও বিশ্বাস, রীতিনীতি, সামাজিক মূল্যবোধ, উৎসব, শিল্পকর্ম ও আইনকানুন প্রভৃতি সবকিছু নিয়েই সংস্কৃতি। লেডি জাস্টিস-এর মূর্তি স্থাপন বাংলাদেশের সংখ্যাগরিষ্ঠ মুসলিম জনগণের সাংস্কৃতিক কোনো অনুষঙ্গেরই অংশ নয়।
সুতরাং এর বিরুদ্ধে ঈমান রক্ষায় ইসলামী জনতা গণপ্রতিরোধ গড়ে তুলতে বাধ্য হবে।
মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদের পরিচালনায় অনুষ্ঠিত এ সময় উপস্থিত ছিলেন রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম মহাসচিব অধ্যাপক মাওলানা এ টি এম হেমায়েত উদ্দিন, সহকারি মহাসচিব আলহাজ আমিনুল ইসলাম, সহ-সাংগঠনিক সম্পাদক কে এম আতিকুর রহমান. নগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, সহ-প্রচার সম্পাদক মাওলানা নেছার উদ্দিন, মাওলানা দেলাওয়ার হোসাইন সাকী প্রমুখ। তিনি আগামী ৩ ফেব্রুয়ারি বিক্ষোভ মিছিল সফলের আহ্বান জানান।



 

Show all comments
  • Nannu chowhan ৩০ জানুয়ারি, ২০১৭, ৮:১৪ এএম says : 0
    That's correct,92% muslim in the BD.How come& How dare these people,they are doing every things against the faith of majority people?
    Total Reply(0) Reply
  • আআদুল মজিদ ৩০ জানুয়ারি, ২০১৭, ১০:২৬ এএম says : 0
    মুতর্ি সরাতে হবে, চ্যানেল বন্দ করতে হবে,,, প্রয়জনে রক্ত দিবো মিছিল করবো
    Total Reply(0) Reply
  • মুহা. বদরুল আমিন ৩০ জানুয়ারি, ২০১৭, ৭:২৫ পিএম says : 0
    মুর্তি স্থাপন বন্ধ করতে হবে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ