Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সুস্থ্য ধারার কবিতা, গল্প ও উপন্যাস আলোকিত ও সৃষ্টিশীল মানুষ গড়তে পারে -রাঙ্গা

| প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : এলজিআরডি ও সমবায় প্রতিমন্ত্রী মো. মসিউর রহমান রাঙ্গা বলেছেন, সুস্থ্য ধারার কবিতা, গল্প ও উপন্যাস সমাজের আলোকবর্তিকা হিসেবে আলোকিত ও সৃষ্টিশীল মানুষ তথা সমৃদ্ধশালী সমাজ বিনির্মাণে সহায়ক শক্তি হতে পারে। বর্তমান সরকার বাঙ্গালি জাতির ঐতিহ্য সংরক্ষণ, সাহিত্য বিকাশ ও সুকুমার বৃত্তির বহিঃপ্রকাশে নিরন্তর কাজ করে যাচ্ছে। গতকাল সেগুনাবাগিচায় প্রফেসর আক্তার ইমাম অডিটরিয়ামে নুরুন্নাহার শেখ শিলা রচিত ‘ছোটদের সাহিত্য ১০টি মজার গল্প’ ও লিপি হালদার রচিত ‘সে আছে কাছে’ গ্রন্থের প্রকাশনা উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব  কথা বলেন। সাংবাদিক রেদুয়ান খন্দকার এর সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর ড. আব্দুল মান্নান চৌধুরী, প্রফেসর ড. হোসেন মনসুর, অধ্যক্ষ এম এ মান্নান ও প্রকাশক অমর হাওলাদার বাবুল।  
প্রতিমন্ত্রী বলেন, নতুন প্রজন্মকে বেশি বেশি করে বই পড়ার অভ্যাস গড়ে তুলতে হবে। তিনি বলেন, গ্রন্থ জ্ঞানের উৎস, সাদামনের মানুষ হতে বই পড়ার বিকল্প নেই। এ অনুষ্ঠানে প্রতিমন্ত্রী সমাজের বিভিন্ন ক্ষেত্রে কৃতিত্বপূর্ণ অবদানের জন্য সফল ব্যক্তিত্বদের হাতে সম্মাননা পদকও তুলে দেন।
পরে প্রতিমন্ত্রী শাহবাগ জাতীয় যাদুঘর মিলনায়তনে সুরের বাঁধন সাংস্কৃতিক সংগঠন আয়োজিত এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে বলেন সংস্কৃতি চর্চার মাধ্যমে মানুষের দৈনন্দিন জীবন-জীবিকা, হাসি-কান্না,  প্রেম-বিরহ, ইতিহাস-ঐতিহ্য খুঁজে পাওয়া যায়। সুরের বাঁধনের সভাপতি তোয়াজ উদ্দিন বিশ্বাসের সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন বিশিষ্ট সমাজসেবী কর্ণেল (অব.) দিদারুল আলম, আশালতা বৈদ্য, মুজিবুর রহমান ও জালাল উদ্দিন।
প্রতিমন্ত্রী বলেন, সুস্থ্যধারার সংস্কৃতির চর্চার মাধ্যমে নতুন প্রজন্মকে বাঙ্গালি জাতির ইতিহাস-ঐতিহ্য সম্পর্কে জানাতে হবে। এ ইতিহাস-ঐতিহ্য তাদের হৃদয়ে প্রোথিত করে শেকড়ের কাছে নিয়ে যেতে পারলে দেশপ্রেম, মানবতা ও সততা জাগ্রত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ