Inqilab Logo

মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

তারেক রহমানের বিরুদ্ধে পরোয়ানার প্রতিবাদে সারা দেশে যুবদল ও ছাত্রদলের বিক্ষোভ

| প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপির সিনিয়র ভাইস-চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে রাজধানীসহ সারা দেশে প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল করেছে জাতীয়তাবাদী যুবদল ও ছাত্রদল। এ কর্মসূচি চলাকালে বিভিন্ন স্থানে পুলিশ বাধা দিয়েছে বলে যুবদলের দাবি।
জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় আত্মপক্ষ সমর্থনে আদালতে হাজির না হওয়ায় বিএনপির সিনিয়র ভাইস-চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে তৃতীয় বিশেষ জজ আবু আহমেদ জমাদার। তারেক রহমান এ মামলায় আত্মপক্ষ সমর্থনের শুনানিতে হাজির না হওয়ায় এই আদেশ  দেন আদালত।
রায়ের পরপরই বিএনপি এর নিন্দা জানায়। ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দল বিক্ষোভ মিছিল কর্মসূচি ঘোষণা করে।
গতকাল বেলা সাড়ে ১১টায় রাজধানীর নাইটেঙ্গেল মোড় থেকে শুরু করে পল্টন মোড়ে গিয়ে বিক্ষোভ মিছিলটি শেষ করে যুবদল। মিছিলে অংশ নেন- যুবদলের সভাপতি সাইফুল আলম নীরব, সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, সিনিয়র সহ-সভাপতি মোরতাজুল করিম বাদরু, যুগ্ম সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নয়ন, সাংগঠনিক সম্পাদক মামুন হাসান, উত্তরের যুবদলের সভাপতি এসএম জাহাঙ্গির, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক শরিফ উদ্দিন জুয়েল, দক্ষিণ যুবদলের সভাপতি রফিকুল আলম মজনু প্রমুখ।
এদিকে দুপুরে দৈনিক বাংলা মোড়ে বিক্ষোভ করে ছাত্রদল। বিক্ষোভ মিছিলটি ফকিরাপুল মোড়ের দিকে অগ্রসর হলে পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয়।
কেন্দ্রীয় সংসদের সিনিয়র সহ-সভাপতি মামুনুর রশিদ মামুনের নেতৃত্বে বিক্ষোভে অংশ নেন সংগঠনের সহ-সভাপতি নাজমুল হাসান, আব্দুল ওয়াহাব, জহিরুল ইসলাম বিপ্লব, যুগ্ম সম্পাদক বায়েজিদ আরেফিন, নূরুল হুদা বাবু, শামছুল আলম রানা, ফয়েজ উল্লাহ ফয়েজ, সহ-সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বেলাল, রবিউল ইসলাম রবি, বেলাল হোসেন, শাহাদাত হোসেন শাহাদাত, সহ-সাংগঠনিক সম্পাদক রেদোয়ানুল হক বাবু, সাইদুর রহমান রয়েল, আমীর আমজাদ মুন্না, শামসুজ্জোহা সুমন, মামুনুর রশিদ ও আবু সাঈদ, ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক আজিম উদ্দিন মেরাজ, সহ-ক্রীড়া সম্পাদক মোমিনুল ইসলাম মোমিন, সহ-স্কুল বিষয়ক সম্পাদক মো. ইলিয়াস, সহ-তথ্য ও গবেষণা সম্পাদক সোহেল আলম, সহ-আইন সম্পাদক মামুন হোসেন ভূঁইয়া, এডভোকেট হিরুজ্জামান হিরু, কেন্দ্রীয় সদস্য মো. আব্বাস আলী, আবু বকর গাজী আরিফ, সাইফুল ইসলাম, মহসিন, শহিদুল ইসলাম মিঠুন, আতাউর রহমান, শাকিল চৌধুরী, আব্দুল কুদ্দুস প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তারেক রহমানের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ