Inqilab Logo

শুক্রবার, ০৭ জুন ২০২৪, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বাহুবলে ১৪৪ ধারা জারি

হবিগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০১৭, ১১:৫৩ এএম

হবিগঞ্জ জেলা সংবাদদাতা : একই সময় হবিগঞ্জের বাহুবল উপজেলা বাজারে যুবলীগের বিবদমান দুইপক্ষ কর্মসূচির ঘোষণা দেওয়ায় সেখানে ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।

বুধবার (২৫ ডিসেম্বর) সকাল ১১টায় বাহুবল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাইফুল ইসলাম এ ১৪৪ ধারা জারি করেন। সন্ধ্যা ৭টা পর্যন্ত এ আদেশ বহাল থাকবে।

প্রশাসন সূত্রে জানা যায়, বর্তমান সরকারের তিন বছর পূর্তি উপলক্ষে উপজেলা যুবলীগের বিবদমান দুইপক্ষ একই সময় বাহুবল উপজেলা বাজারে সমাবেশের ডাক দেয়। এতে উভয়পক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। এ অবস্থায় আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ওই এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, ২০১২ সালের ৯ জুলাই অলিউর রহমান অলিকে সভাপতি ও মো. তারা মিয়াকে সাধারণ সম্পাদক করে উপজেলা যুবলীগের কমিটি গঠন করা হয়। এ কমিটিকে প্রত্যাখ্যান করে আব্দুল হাইকে সভাপতি ও আব্দুল মুছাব্বির শাহীনকে সাধারণ সম্পাদক ঘোষণা দিয়ে পাল্টা কমিটি গঠন করা হয়। এনিয়ে উভয় কমিটির মধ্যে বিরোধ রয়েছে।

৯ জানুয়ারি কেন্দ্রীয় যুবলীগের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী ও সাধারণ সম্পাদক মো. হারুনুর রশীদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে অলিউর রহমান অলিকে আহ্বায়ক, মোশাহিদ আলী ও মো. ইউসুফ আলীকে যুগ্ম আহ্বায়ক করে ২১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।
এ অবস্থায় এক সপ্তাহ আগে উপজেলা যুবলীগের বর্তমান আহ্বায়ক অলিউর রহমান অলি, মোশাহিদ আলী ও ইউসুফ আলীর নেতৃত্বাধীন কমিটি বর্তমান সরকারের তিন বছরপূর্তি উপলক্ষে বিকেলে বাহুবল বাজারে আনন্দ মিছিল ও পথসভার ঘোষণা দেয়। এরপর মো. তারা মিয়ার নেতৃত্বাধীন গ্রুপটিও ওই স্থানে পাল্টা কর্মসূচি ঘোষণা করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ