Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

একজন নারীকে পুলিশের আইজি হিসেবে দেখতে চাই : চুমকি

| প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি পুলিশ বাহিনীতে নারীর সংখ্যা আরও বাড়ানোর ওপর গুরুত্ব আরোপ করেছেন। তিনি বলেছেন, দেশের মোট জনগোষ্ঠীর অর্ধেকই নারী। সেই তুলনায় বাংলাদেশ পুলিশে নারীর সংখ্যা খুবই অপ্রতুল। পুলিশে নারীর সংখ্যা আরও বৃদ্ধি করা হবে।
প্রতিমন্ত্রী বলেন, তিনি একজন নারীকে বাংলাদেশ পুলিশের প্রধান হিসেবে (আইজিপি) দেখতে চান।
মেহের আফরোজ চুমকি গতকাল বুধবার রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন অডিটরিয়ামে বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির বার্ষিক সমাবেশ ও আনন্দ মেলায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
পুলিশের ইন্সপেক্টর জেনারেল একেএম শহীদুল হকের স্ত্রী বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির সভানেত্রী শামসুন নাহারের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রীর সহধর্মিনী বেগম লুৎফুল তাহমিনা খান।
লুৎফুল তাহমিনা খান বলেন বাংলাদেশ পুলিশে দিন দিন নারীর অংশগ্রহন বাড়ছে, যা এদেশের জন্য ভাল দিক। বর্তমানে জাতিসংঘ শান্তি মিশনে সর্বোচ্চ সংখ্যক বাংলাদেশের নারী পুলিশ কর্মরত রয়েছে উল্লেখ করে তিনি বলেন, নারীর ক্ষমতায়নে বাংলাদেশ উল্লেখযোগ্য অগ্রগতি করেছে। আর এ জন্যে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে ইউএন উইমেন প্ল্যানেট ফিফটি ফিফটি পদকে ভূষিত করেছে।
সমাবেশে বাংলাদেশ পুলিশে কর্মরত সদস্যদের প্রায় শতাধিক ছেলে-মেয়েকে শিক্ষা বৃত্তি প্রদান করা হয় এবং সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করা হয়। সমাবেশ শেষে পুনাকের সদস্যদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ