Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

বিদায়ের আগে প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীর সাক্ষাৎ চেয়ে ইসির চিঠি

| প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিদায়ের আগে প্রেসিডেন্ট মো: আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করবে কাজী রকীব উদ্দিন আহমদ নেতৃত্বাধীন বর্তমান কমিশন। আগামী ৯ ফেব্রুয়ারি মেয়াদ শেষ হচ্ছে। তার আগে নিজেদের মেয়াদে কমিশনের কার্যক্রম ও সার্বিক অগ্রগতি তুলে ধরতে সাক্ষাতের এ অভিপ্রায়। এ লক্ষ্যে ফেব্রুয়ারির প্রথম সপ্তাহের যে কোনো দিন সময় চাওয়া হয়েছে। বঙ্গভবন ও প্রধানমন্ত্রীর কার্যালয়ে এরই মধ্যে এ সংক্রান্ত অনুরোধপত্র পাঠানো হয়েছে বলে জানিয়েছেন ইসি সচিব মোহাম্মদ আবদুল্লাহ।
গতকাল বুধবার রাজধানীর আগারগাঁওয়ে ইসি সচিবালয়ে সাংবাদিকদের তিনি জানান, বর্তমান কমিশন বিদায়ের আগে প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতে আগ্রহী। আগামী ৫ থেকে ৭ ফেব্রুয়ারির মধ্যে সুবিধাজনক যেকোনো সময়ে সাক্ষাৎ চেয়ে বঙ্গভবন ও প্রধানমন্ত্রীর কার্যালয়ে চিঠি দেয়া হয়েছে। বিদায়ের আগে বর্তমান কমিশনের এটা হবে সৌজন্য সাক্ষাৎ। সময়সূচি চূড়ান্ত হলে সিইসি ও নির্বাচন কমিশনাররা সাক্ষাতে যাবেন।
ইসি সূত্র জানায়, কমিশন সাক্ষাতের সময় নিজেদের গত পাঁচ বছরের কর্মকা-ের অভিজ্ঞতার বিষয়গুলো তুলে ধরবেন। পাশাপাশি নতুন কমিশনের জন্য নিজেদের যদি কোনো সুপারিশ থাকে তা নিয়েও আলোচনা করতে পারেন।
রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনার পর সার্চ কমিটির মাধ্যমে ২০১২ সালে তৎকালীন প্রেসিডেন্ট মো: জিল্লুর রহমান পাঁচ সদস্যের বর্তমান কমিশনকে সাংবিধানিকভাবে নিয়োগ দিয়েছিলেন। সিইসি কাজী রকীব উদ্দিন আহমদ, তিন নির্বাচন কমিশনার মোহাম্মদ আবদুল মোবারক, আবু হাফিজ ও জাবেদ আলী ৮ ফেব্রুয়ারি এবং নির্বাচন কমিশনার মো: শাহনেওয়াজ ১৪ ফেব্রুয়ারি পাঁচ বছর মেয়াদ পূর্ণ করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ