Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

হোসি কোনিও হত্যায় আরো ৫ জনের সাক্ষ্যগ্রহণ

| প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

রংপুর জেলা সংবাদদাতা : রংপুরের চাঞ্চল্যকর জাপানি নাগরিক  হোসি কোনি হত্যা মামলায় স্বাক্ষ্যগ্রহণের চতুর্থ দিনে জেএমবির ভাড়া বাড়ির মালিক, অটোরিকশা দোকানদারসহ ৫ জনের সাক্ষ্যগ্রহণ করেছেন বিজ্ঞ আদালত।
তারা আদালতকে জঙ্গিদের পরিচয় নিশ্চিত করে বলেছেন, তারা কাপড়ের ব্যবসার কথা বলে বাসা ভাড়া নিয়েছিল। কেউ কেউ অটোরিকশা চালাতো। তাদের সাথে সন্তানসহ দুই নারীও ছিল।
গতকাল (বুধবার) রংপুর স্পেশাল জজ আদালতের বিচারক নরেশ চন্দ্র সরকার এই স্বাক্ষ্যগ্রহণ করেন। মামলার পরবর্তী শুনানিও নির্ধারণ করা হয় ২৯, ৩০, ৩১ জানুয়ারি এবং ২ ও ৫ ফেব্রুয়ারি।
এ নিয়ে এই মামলার ৫৬ জন সাক্ষীর মধ্যে চারদফায় মোট ১৭ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করলেন বিজ্ঞ আদালত।
রংপুর স্পেশাল পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট রথিশ চন্দ্র ভৌমিক জানিয়েছেন, বুধবার বিচারক নরেশ চন্দ্র সরকারের আদালতে সকাল সাড়ে ১০টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত ৫ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়। তারা হলেন- জঙ্গিদের ভাড়াবাসার মালিক আব্দুল আজিজ, হোসিও কোনির দোভাষি কাজী ইবনে নূর অন্ত, আলুটারী গ্রামের গৃহবধূ নূর জাহান বেগম এবং অটোরিকশা দোকানদার জসিম উদ্দিন।
আদালতে সাক্ষী আব্দুল আজিজ জানান, ঘটনার প্রায় ৫ মাস আগে আসামিরা কাপড়ের ব্যবসায়ী পরিচয়ে রংপুর মহানগরীর নূরপুর এলাকায় অবস্থিত তার বাসা ভাড়া নেয়। এ সময় তিনি কাঠগড়ায় দাঁড়িয়ে থাকা উগ্রবাদি জঙ্গি মাসুদ রানা, এছাহাক আলী, সাখাওয়াত হোসেন, লিটন ও আবু সাঈদকে দেখিয়ে বলেন এরা সকলেই তার বাসায় থাকতো। এদের মধ্যে কেউ কেউ একটি অটোরিকশা চালাতো। এ জন্য তারা একটি অটোরিকশা কিনেছে বলে তাকে জানায়।
সাক্ষী আব্দুল আজিজ আদালতে আরো বলেন, ওই বাসায় জঙ্গি সাদ্দাম ও সাখাওয়াতের স্ত্রী পরিচয়ে দুই মহিলা দুই সন্তান নিয়ে তার বাসায় অবস্থান করতো। তারা যে জঙ্গি সে বিষয়টি তিনি জানতে পারেননি। পরবর্তীতে জাপানি নাগরিক হোসি কোনিওকে গুলি করে হত্যার ঘটনায় ৫ জঙ্গিকে পুলিশ গ্রেফতার করলে তিনি থানায় গিয়ে তাদের শনাক্ত করেন।  
এ ছাড়া অপর ৪ জন সাক্ষীও ৫ জঙ্গির পরিচয় নিশ্চিত করে সাক্ষ্য দেন। জঙ্গিরা যে দোকান থেকে অটোরিকশা কিনেছিলো সেই দোকানদার জসিম উদ্দিন জানান, কাঠগড়ায় দাঁড়ানো ৫ জঙ্গি বেশ কয়েকবার তার দোকানে এসেছিলো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ