Inqilab Logo

বুধবার ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

একাগ্রতা থাকলে প্রতিষ্ঠা অর্জনে বাধা থাকতে পারে না : চসিক মেয়র

| প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, একাগ্রতা, সাধনা ও ত্যাগ থাকলে অসম্ভবকে সম্ভব করে জীবনে প্রতিষ্ঠা অর্জন করতে কোন বাধাই বাধা হয়ে থাকতে পারে না। গতকাল (বুধবার) কাট্টলী সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজে এসএসসি পরীক্ষার্থী বিদায়, কৃতী শিক্ষার্থী সংবর্ধনা, নবীনবরণ, অবসরপ্রাপ্ত শিক্ষকদের বিদায় এবং বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র একথা বলেন।
সিটি মেয়র বলেন, কর্পোরেশন পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠান থেকে যারা শিক্ষা গ্রহণ করে বের হবে তাদের সকলকে আলোকিত মানুষ হিসেবে সমাজে অবদান রাখতে হবে। একমাত্র শিক্ষাই দারিদ্র্য থেকে মুক্তি এবং আলোকিত সমাজ বিনির্মাণে সহায়ক শক্তি হিসেবে কাজে লাগে। তিনি নীতি-নৈতিকতায় সুশিক্ষিত মূল্যবোধসম্পন্ন মানুষ হিসেবে গড়ে উঠতে শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।
 অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্যানেল মেয়র ও ১০ নং ওয়ার্ড কাউন্সিলর নিছার উদ্দিন আহমেদ মঞ্জু। এতে বিশেষ অতিথি ছিলেন প্রধান শিক্ষা কর্মকর্তা মিসেস নাজিয়া শিরিন, ৪নং সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর আবিদা আজাদ। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন আকবরশাহ থানা আওয়ামী লীগের সভাপতি সুলতান আহমদ চৌধুরী, গভর্নিং বডির সদস্য হাবিবুর রহমান চৌধুরী, ডা. মুকেশ কুমার দত্ত, প্রধান শিক্ষক মো. আবুল কাসেম। স্বাগত বক্তব্য রাখেন অত্র শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষ মো. আবু তালেব। এ ছাড়াও অবসরপ্রাপ্ত শিক্ষক প্রতিভা বিশ্বাস, এসএসসি পরীক্ষার্থী ফাহিমা আক্তার সোনিয়া, বর্মি পাল ও আফছা  হুমাইরা। অনুষ্ঠানে আকবরশাহ থানা, উত্তর কাট্টলী ১০ নং ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
মেয়র বলেন, চলতি অর্থ বছরে ৬ তলাবিশিষ্ট ৭টি নতুন শিক্ষা ভবন নির্মাণ করা হবে। যার প্রতিটিতে ব্যয় হবে ৫ কোটি টাকা। এ ছাড়াও আরো ১০টি নতুন শিক্ষা ভবনের প্রস্তাবনা সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের বিবেচনার অপেক্ষায় আছে। তিনি বলেন, কাট্টলী সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের নতুন ভবন নির্মাণ করা হবে এবং বিজ্ঞান বিভাগ চালুসহ কম্পিউটার ক্যাম্পাস চালুর প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ