Inqilab Logo

বুধবার, ০৫ জুন ২০২৪, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জুড়ী ভাইস চেয়ারম্যান মনি সাময়িক বরখাস্ত

| প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

কুলাউড়া উপজেলা সংবাদদাতা : মৌলভীবাজারের জুড়ী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কিশোর রায় চৌধুরী মনিকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।
গত ১১ জানুয়ারি স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপজেলা-২ শাখার উপসচিব জুলিয়া মঈন স্বাক্ষরিত একটি চিঠিতে এ আদেশের কথা জানানো হয়।
পুলিশ সূত্রে জানা গেছে, ধর্ষণের চেষ্টার অভিযোগে ঘটনার ছয় মাস পর গত বছরের (২০১৬) ১ জুন জুড়ী থানায় করা একটি মামলায় পুলিশ ওই বছরের ২৯ সেপ্টেম্বর ভাইস চেয়ারম্যান কিশোর রায় চৌধুরীর বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে। এর আগে ৬ জুন কিশোর উচ্চ আদালত থেকে এ মামলায় ছয় মাসের আগাম জামিন পান।
স্থানীয় সরকার বিভাগের পাঠানো চিঠিতে বলা হয়েছে, কিশোর রায় চৌধুরীর বিরুদ্ধে অভিযোগপত্র গৃহীত হওয়ায় তার দ্বারা উপজেলা পরিষদের ক্ষমতা প্রয়োগ জনস্বার্থের পরিপন্থী বলে সরকার মনে করে। তাই, ১৯৯৮ সালের উপজেলা পরিষদ আইন (২০১১ সালে সংশোধিত)-এর ১৩খ(১) ধারা অনুসারে তাকে (কিশোর) সাময়িকভাবে বরখাস্ত করা হলো।
জুড়ী উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নাছির উল্লাহ খাঁন গতকাল (বুধবার) সকাল সাড়ে ১১টায় ভাইস চেয়ারম্যান মনিকে সাময়িকভাবে বরখাস্তের সত্যতা নিশ্চিত করে বলেন, ২৪ জানুয়ারী মঙ্গলবারে মৌলভীবাজার জেলা পরিষদ থেকে মন্ত্রণালয়ের একটি চিঠি পেয়েছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ