Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

পুলিশ এখন জনবান্ধব বাহিনীতে পরিণত হয়েছে আইজিপি

| প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেছেন, পুলিশ এখন জনবান্ধব বাহিনীতে পরিণত হয়েছে। জনগণের জানমালের নিরাপত্তায় এ বাহিনী বিশেষ ভূমিকা পালন করছে।
গতকাল বুধবার দুপুরে রাজধানীর রাজারবাগে পুলিশ সপ্তাহের কুচকাওয়াজের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
প্রধান অতিথির বক্তব্যে আইজিপি বলেন, পুলিশকে দেখে আগে জনগণ ভয় পেত। কিন্তু এখন সে অবস্থা পাল্টেছে। পুলিশ ও জনগণ একসঙ্গে কাজ করার জন্য ইতোমধ্যেই মহানগর এলাকা, জেলা, উপজেলায় কমিউনিটি পুলিশিং ব্যবস্থা চালু করা হয়েছে। পুলিশ ও জনগণ সমন্বয় করে এলাকার নিরাপত্তায় বিশেষ ভূমিকা রাখছে। এতে এলাকায় অপরাধ কমছে। একই সঙ্গে কোনো অপরাধ সংঘটিত হলে  সেখানে পুলিশ দ্রুত যাচ্ছে। ভুক্তভোগীরা থানায় এসে পুলিশের সহযোগিতা পাচ্ছে।
পুলিশ সপ্তাহের তৃতীয় দিনের অনুষ্ঠানে পুলিশ প্রধান বলেন, গত বছর জঙ্গিরা নানা ধরনের ষড়যন্ত্র করে। তবে পুলিশের নিরলস পরিশ্রম, কাজের দক্ষতা, সর্বোপরি আন্তরিকতায় অল্প দিনেই জঙ্গিরা কোণঠাসা হয়ে পড়েছে। এতে বিদেশেও  দেশের ভাবমর্যাদা উজ্জ্বল হয়েছে। এ ধারা অব্যাহত রাখতে পুলিশ সদস্যদের নির্দেশ দেন এ কে এম শহীদুল হক।
এর আগে কুচকাওয়াজের বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন পুলিশের মহাপরিদর্শক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইজিপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ