Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

সুন্দরগঞ্জে ৬ জামায়াত কর্মী গ্রেফতার

| প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা : গাইবান্ধার সুন্দরগঞ্জ থানা পুলিশ অভিযান চালিয়ে বিস্ফোরক দ্রব্য আইনের মামলায় জামায়াতের ৬ কর্মীকে গ্রেফতার করেছে। থানা সূত্র জানায়, গত সোমবার সন্ধ্যা থেকে গতকাল মঙ্গলবার সকাল পর্যন্ত উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হচ্ছে উপজেলার মধ্য বেলকা গ্রামের মৃত আব্দুল গফুরের পুত্র আল-আমিন (৪২), খামার পাঁচগাছি গ্রামের মৃত শফিকুল ইসলামের পুত্র হায়দার আলী (৪৫), পশ্চিম বৈদ্যনাথ গ্রামের ইউসুফ আলী ওরফে গোলাপ মুন্সির পুত্র হারুন অর রশিদ (৩৫), সতীরজান গ্রামের মৃত নায়েব উদ্দিনের পুত্র হাসেন আলী (৬৫), মনমথ গ্রামের মৃত হেছাব উদ্দিনের পুত্র সাখওয়াত হোসেন (৩৫) ও মধ্য শান্তিরাম গ্রামের মৃত আজিম উদ্দিনের পুত্র আমিনুল ইসলাম। এদের সবাইকে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। থানা অফিসার ইনচার্জ আতিয়ার রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেন।  
ইউপি সচিব বরখাস্ত
গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার রামজীবন ইউনিয়ন পরিষদের সচিবকে অর্থ আত্মসাতের অভিযোগে সাময়িক বরাখাস্ত করা হয়েছে। জানা গেছে, ২০১৫-২০১৬ অর্থ বছরের এলজিএসপির তিনটি প্রকল্পের বিপরীতে বরাদ্দকৃত অর্থ আত্মসাৎ হলে উক্ত সচিব মিজানুর রহমানের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়। অভিযোগের প্রেক্ষিতে স্থানীয় সরকার বিভাগের জেলা ফ্যাসিলেটেটর অরুণ দর্শী চাকমা সরেজমিন তদন্ত করে জেলা প্রশাসকের কাছে প্রতিবেদন দাখিল করেন। প্রতিবেদনে  ৫ লাখ ৭৩ হাজার ৯৩৮ টাকা আত্মসাতের বিষয়টি প্রমাণিত হলে জেলা প্রশাসক মোঃ আব্দুস সামাদ গত সোমবার সচিব মিজানুর রহমানকে সাময়িক বরখাস্তের নির্দেশ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ