Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

বিআরডিবির হিসাবরক্ষককে গ্রেফতার করেছে দুদক

| প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ৩০ লাখ টাকার বেশি আত্মসাতের অভিযোগে করা মামলায় বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের (বিআরডিবি) একজন হিসাবরক্ষককে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল সোমবার লালমনিরহাট বিআরডিবি অফিস থেকে তাকে গ্রেফতার করে দুদকের একটি দল। দুদকের প্রধান কার্যালয়ের জনসংযোগ বিভাগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য ইনকিলাবকে এ তথ্য নিশ্চিত করেছেন।
গ্রেফতার হওয়া ওই কর্মকর্তার নাম এ কে এম জাহিদুল আলম। তিনি লালমনিরহাটের কালিগঞ্জ উপজেলা বিআরডিবি কার্যালয়ে হিসাবরক্ষক হিসেবে কমর্রত ছিলেন। দুদকের রংপুর সমন্বিত জেলা কার্যালয়ের উপ-সহকারী পরিচালক মো. রাকিবুল হায়াত তাকে গ্রেফতার করেন। লালমনিরহাট জেলা বিআরডিবির উপ-পরিচালকের দফতর সূত্রে জানা গেছে, বিআরডিবির পল্লী দারিদ্র্য বিমোচন প্রকল্পের ৩০ লাখ সাত হাজার ৫৮৫ টাকা আত্মসাতের অভিযোগে ২০১৫ সালের নভেম্বরে কালিগঞ্জ থানায় একটি মামলা করেন কালিগঞ্জ উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মো. শামসুল হুদা। তার সই জাল করে জনতা ব্যাংকের কালিগঞ্জ শাখা থেকে ওই টাকা তুলে নেয়ার অভিযোগ আনা হয় এ কে এম জাহিদুল আলমের বিরুদ্ধে। মামলার তদন্তের ভার পড়ে দুদকের ওপর।
সূত্র জানিয়েছে, মামলার পরপরই জাহিদুল আলমকে সাময়িক বরখাস্ত করে জেলা কার্যালয়ে সংযুক্ত করা হয়। মামলার তদন্তের অংশ হিসেবে সেখান থেকেই দুদকের দলটি তাকে গ্রেফতার করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ