Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

শহীদ জিয়ার জন্মবার্ষিকী পালন করছে বিএনপি : মাজারে শ্রদ্ধা জানিয়েছেন খালেদা জিয়া

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০১৭, ৩:২৩ পিএম

স্টাফ রিপোর্টার : দলের প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮১তম জন্মবার্ষিকী উপলক্ষে সকালে তার মাজারে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানিয়েছেন খালেদা জিয়া। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় শেরে বাংলা নগরে জিয়ার মাজারে নেতা-কর্মীদের নিয়ে বিএনপি চেয়ারপার্সন এই শ্রদ্ধা নিবেদন করেন। তিনি প্রয়াত নেতার আত্মার শান্তি কামনা করে বিশেষ মোনাজাতেও অংশ নেন। এ সময়ে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর,ড. খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, আবদুল মান্নান, আহমেদ আজম খান, অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন, আমানউল্লাহ আমান, হাবিবুর রহমান হাবিব, আবুল খায়ের ভুঁইয়া, আবদুস সালাম, সিরাজউদ্দিন আহমেদ, রুহুল কবির রিজভী, ফজলুল হক মিলন, বিলকিস জাহান শিরিন, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, হাবিবুল ইসলাম হাবিব, কায়সার কামাল, নাজিমউদ্দিন আলম, কামরুজ্জামান রতন প্রমুখ নেতৃবৃন্দ ছিলেন। এছাড়া অঙ্গসংগঠনের আফরোজা আব্বাস, কাজী আবুল বাশার, সাইফুল ইসলাম নিরব, সুলতান সালাহউদ্দিন টুকু,
মোর্ত্তাজুল করীম বাদরু, এম এ মালেক, রফিকুল ইসলাম মাহতাব প্রমুখ জ্যেষ্ঠ নেতারা উপস্থিত ছিলেন। বিএনপি
অঙ্গসংগঠনগুলোর পক্ষ থেকেও আলাদা আলাদাভাবে জিয়ার কবরে পুষ্পস্তবক অর্পণ করা হয়। ১৯৩৬ সালের ১৯ জানুয়ারি জিয়াউর রহমান বগুড়ার গাবতলির বাগবাড়ীতে জন্মগ্রহন করেন। এই দিবসটি পালনে দল ও অঙ্গসংগঠনগুলো আলোচনা সভা, রচনা প্রতিযোগিতাসহ নানা অনুষ্ঠানের আয়োজন করেছে। দলের চিকিৎসক সংগঠন ‘ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ’-ড্যাব সকাল ৯টায় নয়া পল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে ফ্রি মেডিকেল ক্যাম্পের মাধ্যমে রোগীদের স্বাস্থ্য সেবা ও বিনামূল্যে ঔষধ বিতরণ কার্যক্রম শুরু করে চলে বিকেল ৩টা পর্যন্ত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ