Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সাবেক প্রধান বিচারপতির সুপ্রিম কোর্টে জানাজা আজ

| প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার  : সাবেক প্রধান বিচারপতি এম এম রুহুল আমিনের জানাজা আজ (বৃহস্পতিবার)। সকাল ১১টায় সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে এ জানাযা নামায অনুষ্ঠিত হবে। জানাজার পর সুপ্রিম কোর্টের উভয় বিভাগের সব বিচারিক কার্যক্রম বন্ধ থাকবে বলে জানা যায়। হাইকোর্ট বিভাগের অতিরিক্ত রেজিস্ট্রার সাব্বির ফয়েজ (বিচার ও প্রশাসন) সাংবাদিকদের জানিয়েছেন, রাতে বিচারপতি এম এম রুহুল আমিনের লাশ সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি বিমানে ঢাকায় পৌঁছবে। তিনি সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ১৭ জানুয়ারি ভোরে মারা যান।
২০০৮ সালের ১ জুন ১৬তম প্রধান বিচারপতি হিসেবে শপথ নেন বিচারপতি এমএম রুহুল আমিন। ২০০৯ সালের ২২ ডিসেম্বর অবসরে যান তিনি। বিচারপতি রুহুল আমিন ১৯৪২ সালে ২৩ মে লক্ষ্মীপুর জেলায় জন্মগ্রহণ করেন। তার দুই ছেলে রাশেদ আহমেদ সুমন ও এম আশরাফ আলী সুজন সুপ্রিম কোর্টের আইনজীবী। সাবেক এ প্রধান বিচারপতি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ১৯৬৩ সালে ইতিহাসে মাস্টার্স এবং ১৯৬৬ সালে এলএলবি ডিগ্রি অর্জন করেন। ১৯৬৭ সালে জুডিশিয়াল সার্ভিসে যোগ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ