Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

আল্লাহ-রাসূলের (সা.) রঙে রঞ্জিত হওয়ার পন্থা হচ্ছে নেক আমল ও ছোহবতে সালেহিন-ছারছীনার পীর ছাহেব

| প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

মুন্সীগঞ্জ থেকে মো: আবদুর রহমান : আমিরে হিযবুল্লাহ, ছারছীনা শরীফের পীর ছাহেব আলহাজ হযরত মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেব্বুল্লাহ (মা.জি.আ.) বলেছেন- দুনিয়ার এ জীবন ক্ষণস্থায়ী। আর চিরস্থায়ী জীবন হচ্ছে পরকাল। দুনিয়ার মায়া-মহব্বত ত্যাগ করে পরকালীন সুখ-শান্তির জন্য সম্বল সংগ্রহ করাই বুদ্ধিমানের কাজ। মুমিন মুসলমান তার জীবনকে আল্লাহ ও তাঁর রাসূল (সা.) এর রঙে রঙিন করবে। এজন্য প্রয়োজন আল্লাহ ওয়ালাদের ছোহবত। কারণ আল্লাহমুখি জীবন গঠনের পূর্বশর্তই হলো নেক আমল ও ছোহবতে ছালেহীন। তিনি বলেন, ইসলামকে বিশ্বব্যাপী ছড়িয়ে দেয়ার জন্যে রয়েছেন হক্কানী আওলিয়ায়ে কেরাম। আমরা যদি তাঁদের পদাঙ্ক অনুসরণ করতে পারি তাহলে আল্লাহওয়ালা হয়ে কবরে যেতে পারব ইন শা আল্লাহ।
গতকাল মুন্সীগঞ্জ জেলার শ্রীনগর উপজেলাধীন কামারখোলা খানকায়ে ছালেহিয়া কমপ্লেক্স ময়দানে আয়োজিত তিন দিনব্যাপী ঈছালে ছওয়াব ওয়াজ মাহফিলের প্রথম দিন বাদ মাগরিব জিকির-আজকার, তা’লীম, মিলাদ-ক্বিয়াম ও দোয়া মোনাজাতের মাধ্যমে মাহফিলের উদ্বোধনকালে পীর ছাহেব কেবলা এ কথা বলেন।  খানকায়ে ছালেহিয়া কমপ্লেক্স উন্নয়ন কমিটির সভাপতি ও আমিন মোহাম্মদ গ্রপের চেয়ারম্যান আলহাজ এম এম এনামুল হকের সভাপতিত্বে ইসলামের গুরুত্বপূর্ণ বিষয়াবলির ওপর ছারছীনা ছেলছেলার ওলামায়ে কেরামগণ ওয়াজ নসিহত করেন।
মাহফিলের দ্বিতীয় দিন আজ শুক্রবার বাদ জুমআ’ দেশ, জাতি ও মুসলিম উম্মাহর সার্বিক কল্যাণ ও সুখ-শান্তি কামনা করে হযরত পীর ছাহেব কেবলা আখেরি মোনাজাত পরিচালনা করবেন।



 

Show all comments
  • মহিউদ্দিন আহমেদ ১৯ জানুয়ারি, ২০১৭, ৯:২৫ এএম says : 0
    এই নিউজটি প্রকাশ করায় দৈনিক ইনকিলাবকে অসংখ্য ধন্যবাদ।
    Total Reply(0) Reply
  • Belal Hossain Sarker ১৯ জানুয়ারি, ২০১৭, ১০:২১ এএম says : 0
    Salam. May Allah bless us all. InshaAllah. I'm proud of being a student of Sarsina. Thanks & Regards Engineer B. HOSSAIN Sarker MSc(Engineering)... U.S.A. B.A (Hons) & M.A......in English Alim. Fazil. Kamil. Sarsina Alia Madrasah
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ