Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

উখিয়ায় অগ্নিকান্ড কোটি টাকার সম্পদ পুড়ে ছাই বাকপ্রতিবন্ধী নিহত

| প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

উখিয়া উপজেলা সংবাদদাতা : কক্সবাজারের উখিয়ার কোটবাজার দক্ষিণ স্টেশনে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। আগুনে প্রায় কোটি টাকার সম্পদ পুড়ে ছাই হয়ে গেছে বলে ক্ষতিগ্রস্তরা জানিয়েছেন। এ সময় জাবেদা (২২) (প্রকাশ বুইগ্যানি) নামের এক বাক প্রতিবন্ধী নারী ঘটনাস্থলে পুড়ে মারা গেছেন। আগুনে ১৪-১৫টি দোকান ও ঘরবাড়ি ভস্মীভূত হয়। বুধবার ভোর রাতে এ ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।
অগ্নিকা-ের খবর পেয়ে তাৎক্ষণিক ছুটে আসেন উখিয়া উপজেলা নিবার্হী অফিসার মো. মাইন উদ্দিন ও উখিয়া থানা অফিসার ইনচার্জ মো. আবুল খাইয়ের। তারা এলাকাবাসীর সহযোগিতায় আগুন নেভাতে প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালানোর এক পর্যায়ে কক্সবাজার থেকে ফায়ার সার্ভিসের একটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।
এ সময় ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থল থেকে মৃত আব্দুস সবির বাক প্রতিবন্ধী মেয়ে জাবেদা (প্রকাশ বুইগ্যানি) নামের এক নারীর মৃতদেহ উদ্ধার করেন।
প্রত্যক্ষদর্শী ও ক্ষতিগ্রস্তরা জানিয়েছেন, ভোর রাতে আগুন দেখতে পেয়ে সবাই এগিয়ে এসে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালায়। আগুনে পুড়ে যাওয়া দোকানের মধ্যে ফার্নিচার ও গ্রিল ওয়ার্কস ও বাড়িঘর রয়েছে। ফায়ার সার্ভিস ও উপজেলা নিবার্হী অফিসার জানিয়েছেন ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো নির্ণয় করা হয়নি। তবে আগুনের সূত্রপাত কিভাবে হয়েছে তা এখনও জানা যায়নি।  



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ