Inqilab Logo

বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৬ আষাঢ় ১৪৩১, ১৩ যিলহজ ১৪৪৫ হিজরী

রংপুরে হোশি কুনিও হত্যা মামলার সাক্ষ্য গ্রহণ শুরু

| প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

রংপুর জেলা সংবাদদাতা : রংপুরে জাপানি নাগরিক হোশি কুনিও হত্যা মামলার সাক্ষ্য গ্রহণ গতকাল বুধবার থেকে শুরু হয়েছে। রংপুরের বিশেষ জজ নরেশ চন্দ্র সরকারের আদালতে মামলার বাদি কাউনিয়া থানার তৎকালীন ওসি রেজাউল করিম এবং ঘটনাস্থল সারাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আশরাফুল হক গতকাল দুপুরে তাদের সাক্ষ্য প্রদান করেন। পরে আসামিপক্ষের আইনজীবীরা তাদের জেরা করেন।
রাষ্ট্রপক্ষের আইনজীবী রথীশ চন্দ্র ভৌমিক বাবু সোনা জানিয়েছেন আগামী ২৩ থেকে ২৫ জানুয়ারি পরবর্তী সাক্ষ্য গ্রহণের তারিখ নির্ধারণ করা হয়েছে এবং ওই তিনদিন পাঁচজন করে মোট ১৫ জন সাক্ষীর সাক্ষ্য নেওয়া হবে।
উল্লেখ্য, ২০১৫ সালের ৩ অক্টোবর সকালে রংপুরের কাউনিয়া উপজেলার সারাই ইউনিয়নের আলুটারি গ্রামে দুর্বৃত্তের গুলিতে নিহত হন জাপানি নাগরিক হোশি কুনিও।
এ হত্যা মামলায় গত বছরের ১০ জুলাই জেএমবির আট সদস্যের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। সাক্ষ্য গ্রহণের সময় আসামিদের মধ্যে কারাগারে আটক জেএমবি রংপুর আঞ্চলিক কমান্ডার মাসুদ রানা, সদস্য ইছাহাক আলী, লিটন মিয়া, আবু সাঈদ, সাখাওয়াত হোসেনকে আদালতে হাজির করা হয়। পলাতক আসামিদের মধ্যে সাদ্দাম হোসেন ওরফে রাহুল গত ৫ জানুয়ারি রাতে ঢাকার মোহাম্মদপুর বেড়িবাঁধ এলাকায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে এবং নজরুল ইসলাম ওরফে বাইক নজরুল ওরফে হাসান গত বছরের ২ আগস্ট ভোরে রাজশাহীতে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হন। অন্য আসামি আহসান উল্লাহ আনসারী ওরফে বিপ্লব এখনও পলাতক রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ