Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

যশোরে ওজোপাডিকোর সংবাদ সম্মেলন

| প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

পল্লী বিদ্যুতের সেবা গ্রামে না দিয়ে শহরে দেয়া হচ্ছে কেন
যশোর ব্যুরো : যশোরসহ পদ্মার এপারে ২১ জেলায় পল্লী বিদ্যুতের শহরমুখী আগ্রাসনের অভিযোগ করে ওয়েস্ট পাওয়ার জোন ডিস্ট্রিবিউশন কোম্পানি (ওজোপাডিকো) লিমিটেডের কর্মকর্তা-কর্মচারীরা সাংবাদিক সম্মেলন করে বলেছেন, ‘পল্লী বিদ্যুৎ শহরে কেন? তাদের তো গ্রামে-গঞ্জে বিদ্যুৎ সেবা পৌঁছানোর কথা। গ্রাহক সেবা ও বিদ্যুৎ বিতরণে পল্লী বিদ্যুতের চেয়ে ওজোপাডিকো এগিয়ে থাকলেও অশুভ উদ্দেশে চক্রান্ত করা হচ্ছে। বুধবার যশোর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে পল্লী বিদ্যুৎ আগ্রাসন প্রতিরোধে ওজোপাডিকো কর্মকর্তা-কর্মচারী সংগ্রাম পরিষদ যশোর সার্কেল কমিটি এমন দাবি করে ওজোপাডিকো।
কমিটির আহ্বায়ক শাহানুর হোসেন লিখিত বক্তব্যে দাবি করেন, ওজোপাডিকোর বর্তমান গ্রাহক সাড়ে ৯ লাখ। এ অঞ্চলের কর্মকর্তা-কর্মচারীদের নিরলস পরিশ্রমে সিস্টেম লস এখন সিঙ্গেল ডিজিটে ((৯.৯০) নেমে এসেছে। যা ২০০৭ সালে ছিল ১৯.৫০। ২০০৮ সালে ওজোপাডিকোর অধীনে বিদ্যুৎ সুবিধাপ্রাপ্ত জনগোষ্ঠী ছিল ৪৭ শতাংশ। ২০১৬ সাল শেষে এ সংখ্যা দাঁড়িয়েছে ৭২ শতাংশে। বিপরীতে পল্লী বিদ্যুতায়ন বোর্ড প্রতিষ্ঠার ৩৯ বছরে ২২ শতাংশ মানুষের বিদ্যুৎ সুবিধা পৌঁছে দিতে সক্ষম হয়েছে। ৭৯টি পল্লী বিদ্যুৎ সমিতির মাধ্যমে আরইবি সেবা দিলেও সন্তোষজনক নয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পল্লী বিদ্যুৎ আগ্রাসন প্রতিরোধে ওজোপাডিকো কর্মকর্তা-কর্মচারী সংগ্রাম পরিষদ যশোর সার্কেল কমিটির সদস্য সচিব সৈয়দ রফিকুল ইসলাম, অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি আব্দুল্লাহ ফারুক, ওজোপাডিকো বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ যশোর শাখার সভাপতি শহিদুল আলম, ওজোপাডিকো ডিপ্রকৌস’র সভাপতি নুরুল ইসলাম, সাধারণ সম্পাদক রবিউল করিম, মাসুদুর রহমান, শেখ আলাউদ্দিন, শেখ নিজাম উদ্দিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ