Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

ময়মনসিংহে ন্যাশনাল হাউজহোল্ড ডাটাবেইজ কর্মশালা অনুষ্ঠিত

| প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

মো: শামসুল আলম খান : ময়মনসিংহে ন্যাশনাল হাউজহোল্ড ডাটাবেইজ কর্মশালায় প্রকল্প পরিচালক ড. নেয়ামত উল্যা ভূইয়া বলেছেন, পরকালে প্রতিটি মানুষকে আল্লাহর কাছে তার কৃতকর্মের জবাবদিহিতা করতে হবে। তাই সততা, দক্ষতা ও ন্যায় নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করা উচিত।
গতকাল বুধবার দুপুরে ময়মনষিংহ সদর উপজেলা মিলনায়তনে বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর সেফটিনেট সিস্টেম ফর দ্য পুওরেস্ট (এসএনএসপি) পাট: ৩ ন্যাশনাল হাউজহোল্ড ডাটা বেইজ প্রকল্পের আওতায় মূল তথ্য সংগ্রহ কার্যক্রমের পূর্ব প্রস্তুতি হিসেবে মাঠ পর্যায়ে গণনা এলাকা গঠন, ম্যাপ প্রস্তুত, জিওকোর্ট হালনাগাদকরণ কর্মশালায় তিনি প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
এ সময় উপজেলা নির্বাহী অফিসার সেলিম আহম্মেদের সভাপতিত্বে উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা পরীক্ষিত চন্দ্র দেব নাথের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামরুল ইসলাম মো: ওয়ালিদ, বিশ^ ব্যাংক প্রতিনিধি মিস আনিকা, জেলা শুমারী সমন্বয়কারী সাইদুর রহমান, ইউনিয়ন পরিষদ এসোসিয়েশনের সভাপতি আলহাজ মো: আফাজ উদ্দিন সরকার। এ সময় উপজেলার ১৩টি ইউনিয়নের চেয়ারম্যান ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
প্রকল্প পরিচালক ড. নেয়ামত উল্যা ভূইয়া বলেন, জোনাল অপেরশন সুপারভাইজার ও তথ্য গণণাকারী নির্ধারণ জোনাল ম্যাপ তৈরীর কাজ শুরু হয়েছে। আগামী মার্চের শেষ সপ্তাহ থেকে মাঠ পর্যায়ে তথ্য সংগ্রহের কাজ শুরু হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ