Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইসি গঠন প্রশ্নে প্রেসিডেন্টের সিদ্ধান্ত পাল্টানো হলে জনগণ মানবে না -মোয়াজ্জেম হোসেন আলাল

| প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : নতুন নির্বাচন কমিশন গঠন প্রসঙ্গে বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেছেন, প্রেসিডেন্টের প্রতি বিএনপির আস্থা আছে। তবে রাজনৈতিকভাবে প্রেসিডেন্টের সিদ্ধান্ত পরিবর্তন করা হলে তা জনগণ মানবে না। গতকাল নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
সার্চ কমিটি প্রসঙ্গে আলাল বলেন, আবার যদি আওয়ামী লীগের পৃষ্ঠপোষক, তাদের দোসর কোনো ব্যক্তিকে প্রধান করে নির্বাচন কমিশন গঠন করা হয়, তাহলে জনগণ মেনে নেবে না। আর বিএনপি যেহেতু জনগণের অধিকার নিয়ে কাজ করে, সুতরাং এটি বিএনপিও মেনে নেবে না। এর বিরুদ্ধে যতরকম ব্যবস্থা নেয়া দরকার বিএনপি নেবে।
তিনি বলেন, সংলাপ ও আলোচনার মাধ্যমে সকলের উপস্থিতিতে নির্বাচন কমিশন গঠনের জন্য খালেদা জিয়াই প্রথম প্রেসিডেন্টের কাছে প্রস্তাব দিয়েছেন। কিন্তু এ বিষয়ে আওয়ামী লীগের নেতাদের মধ্যে অস্থিরতা দেখা যাচ্ছে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ অন্য নেতারা প্রেসিডেন্টের সিদ্ধান্ত নিয়ে একেক জন একেক রকম কথা বলছেন। তাদের কথার মধ্যেই অস্থিরতা রয়েছে।
এ সময় নারায়ণগঞ্জের সাত খুনের মামলার রায় নিয়ে জনগণ শঙ্কিত বলেও মন্তব্য করে বিএনপির এই নেতা বলেন, নারায়ণগঞ্জ হত্যা মামলার রায় নিয়ে মানুষের কাছে ভুল তথ্য দেয়া হচ্ছে। কারণ এখনো রায় বাস্তবায়নে বেশ কয়েকটি ধাপ রয়েছে। এ সরকার বড় গলায় বলে, বিচার বিভাগ স্বাধীন আছে তার প্রমাণ পাওয়া যাবে উচ্চ আদালতে এই রায় বলবৎ থাকলে। তবে মামলার রায় হলেও রায় কার্যকর নিয়ে শঙ্কিত দেশের জনগণ। কারণ বর্তমান প্রেসিডেন্টের আমলেই, অনেক মৃত্যুদ-প্রাপ্তদের মুক্তি দেয়া হয়েছে। আর যাদের মুক্তি দেয়া হয়েছে, তাদের বেশির ভাগই আওয়ামী লীগ। এই মামলায় যারা ফাঁসির আসামি তাদের যদি আবার প্রেসিডেন্ট ক্ষমা করে দেয়, তবে আইনের শাসন কার্যকর হবে না। মানুষের প্রত্যাশাও পূরণ হবে না।
দেশের টাকা বিদেশে পাচার হওয়া নিয়ে মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, দেশের টাকা প্রতিবছরই বিদেশে পাচার হয়ে যাচ্ছে। কত টাকা বিদেশে পাচার হচ্ছে তার হিসাব সরকারের কাছেও নেই। আর এটি হচ্ছে হ্যাকিংয়ের মাধ্যমে যার অবদান আওয়ামী লীগের।
সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, শ্যামা ওবায়েদ, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুুল আউয়াল খান, হারুন-অর রশিদ, সহ-দফতর সম্পাদক মুনির হোসেন, ছাত্রদলের দফতর সম্পাদক আব্দুস সাত্তার পাটোয়ারী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ