Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলন আরও বেগবান করতে হবে -নজরুল ইসলাম খান

| প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম


ড. আর এ গণির মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিএনপি’র মিলাদ
স্টাফ রিপোর্টার : গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য আন্দোলনকে আরও বেগবান করতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। তিনি বলেছেন, ড. আর এ গণি গণতন্ত্রের জন্য সারাজীবন সংগ্রাম করেছেন। দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা পেলে তার রূহ শান্তি পাবে।
গতকাল রোববার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় দলের সাবেক স্থায়ী কমিটির সদস্য ড. আর এ গণির প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মিলাদ মাহফিলে তিনি এসব কথা বলেন। আর এ গণি স্মৃতি পরিষদ এই মিলাদ মাহফিলের আয়োজন করে।
নজরুল ইসলাম বলেন, গণতন্ত্রের জন্য সারাজীবন আন্দোলন করে গেছেন আর এ গণি। তিনি ছিলেন নিবেদিতপ্রাণ একজন অগ্রজ নেতা। তাকে হারিয়ে বিএনপি শূন্যতা অনুভব করেছে। তিনি জিয়াউর রহমানের হাত ধরে রাজনীতিতে এসেছিলেন এবং খালেদা জিয়ার অনেক বিশ্বস্ত ছিলেন।
সাবেক এই কূটনীতিক বলেন, দেশে গণতন্ত্র নেই। এই গণতন্ত্র পুনরুদ্ধারে আন্দোলনকে বেগবান করতে হবে। যারা দেশের জন্য ও দলের জন্য জীবন দিয়েছেন, তাদের জন্য প্রতিনিয়ত দোয়া করতে নেতাদের প্রতি আহ্বান জানান নজরুল ইসলাম খান।
মিলাদ মাহফিলে বিএনপির ভাইস-চেয়ারম্যান ব্যারিস্টার আমিনুল ইসলাম, এডভোকেট আহমেদ আজম খান, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, সিনিয়র যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী আহম্মেদ, বিএনপি নেতা আমিনুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ